প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > সীমাহীন কষ্টে জীবন কাটছে ইলিয়াসপত্মী লুনার

সীমাহীন কষ্টে জীবন কাটছে ইলিয়াসপত্মী লুনার

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ স্পটলাইট

সময়ের ডাক ডেস্ক:নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য তাহমিনা রুশদীর লুনা বলেছেন, গুম নিয়ে কথা বলা কষ্টের। আমার স্বামী ইলিয়াস আলী গুম হয়েছেন ১০ বছর হয়ে গেছে। নতুন করে গুম নিয়ে কিছু বলতে চাই না। সীমাহীন কষ্টে কাটছে আমাদের জীবন।

আমি প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম, কোনো লাভ হয়নি। শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাতীয়তাবাদী হেল্প সেল আয়োজিত এক আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

তানভীর আহমেদ রবিনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রফিক, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

তাহমিনা রুশদীর লুনা বলেন, শুধু ইলিয়াস আলী বা চৌধুরী আলম নন, বিএনপির অসংখ্য নেতা-কর্মী রাষ্ট্রের বাহিনীর দ্বারা গুম-খুন ও ক্রসফায়ারের শিকার হয়েছেন। তাদের উদ্দেশ্য বিএনপিকে নেতৃত্বশূন্য করে ক্ষমতা পাকাপোক্ত করা। তারা সেই লক্ষ্য বাস্তবায়ন করে ক্ষমতায় টিকে আছে।

তিনি বলেন, সরকারের দৃষ্টিতে গুম হওয়া ব্যক্তিরা যদি আত্মগোপনে থেকে থাকেন, তাহলে তাদের খুঁজে বের করে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দায়িত্বও সরকারের। যত দিন তারা ফিরিয়ে দিতে না পারবেন, তত দিন দায় এড়াতে পারবেন না।

তিনি আরও বলেন, গুম-খুনের শিকার পরিবারগুলো শুধু মানসিকভাবে নয়, আর্থিকভাবেও বিপর্যস্ত। পরিবারের উপার্জনশীল ব্যক্তিকে হারিয়ে তাদের ব্যাংকে জমানো টাকা, সম্পদ-সম্পত্তি ভোগ করার অধিকার থেকেও বঞ্চিত। এককথায় সীমাহীন কষ্টে জীবন অতিবাহিত হচ্ছে। সামাজিকভাবেও আমরা হেয় প্রতিপন্ন হচ্ছি।