প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > হত্যা মামলার সাক্ষী হওয়ায় সাংবাদিকের উপর হামলা

হত্যা মামলার সাক্ষী হওয়ায় সাংবাদিকের উপর হামলা

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক:হত্যা মামলার আসামিদের হামলায় গুরুতর আহত হয়েছেন সিলেটের কানাইঘাট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সাংবাদিক আব্দুর রব (৪৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার (১৬ জানুয়ারি) দুপুর ১ টার দিকে সাংবাদিক আব্দুর রব কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের লোহাজুরি জামে মসজিদের নির্মাণ কাজ দেখে নিজ বাড়ী এরালিগুল গ্রামে যাওয়ার পথে মসজিদের সামনের রাস্তার উপর তার উপর ধারালো অস্ত্র, লোহার রড ও লাঠি-সোটা নিয়ে হামলা চালান উপজেলার এরালীগুল গ্রামের মৃত হারিছ আলীর ছেলে আলা উদ্দিন মড়ই (৫৫) এবং স্থানীয় নজরুল ইসলাম নজু হত্যা মামলার আসামি জুনেদ আহমদ, মিকির পাড়া গ্রামের কালা মিয়ার ছেলে আব্দুল কাইয়ূম ও মাহিন আহমদ, একই গ্রামের হাসন রাজার ছেলে আব্দুশ শহিদ, আলা উদ্দিনের ছেলে ফখর উদ্দিনসহ আরো ৪/৫জন। এসময় সাংবাদিক আব্দুর রবকে ধারালো অস্ত্র নিয়ে উপর্যোপরি আঘাত করে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। এ সময় তার চিৎকারে মসজিদের কাজে থাকা শ্রমিক ও স্থানীয় লোকজন হামলাকারীরা পালিয়ে যায়। পরে আব্দুর রবকে আশংকাজনক উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকগণ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাংবাদিক আব্দুর রবের উপর হামলাকারী আলা উদ্দিন মড়ই এলাকায় প্রভাবশালী এবং তার ছেলে জুনেদ আহমদসহ হামলাকারীরা কয়েক মাস আগে এরালীগুল গ্রামের নজরুল ইসলাম নজুকে হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসামি। এ হত্যা মামলার স্বাক্ষী ছিলেন সাংবাদিক আব্দুর রব। যার কারণে মামলার আসামিরা তাকে দেখে নেওয়ার হুমকি দেয়।

আব্দুর রবের পরিবারের সদস্যরা জানিয়েছেন, নজরুল ইসলাম নজু হত্যা মামলার আসামিদের সেল্টারদাতা আলা উদ্দিন মড়ই গত শনিবার রাতে সাবেক ইউপি সদস্য মস্তাক আহমদে বাড়িতে একটি বৈঠকে এবং স্থানীয় মন্তাজগঞ্জ বাজারে প্রকাশ্যে আব্দুর রবের উপর হামলা করবে বলে ঘোষণা দেয়। এর পরদিনই (রবিবার) তাকে প্রাণে হত্যার উদ্দেশ্যে আলা উদ্দিন মড়ই-এর নেতৃত্বে এ হামলা চালানো হয়।

এদিকে সাংবাদিক আব্দুর রবের উপর হামলার খবর পেয়ে হামলাকারীদের আটক করতে পুলিশ পাঠান কানাইঘাট থানার ওসি (তদন্ত) জাহিদুল হক। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে গিয়ে আব্দুর রবের চিকিৎসার খোঁজ নেন।

ওসি (তদন্ত) জাহিদুল হক জানান, হামলাকারীদের আটক করতে এলাকায় পুলিশি অভিযান চলছে। এ ঘটনায় থানায় মামলা ধায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় কর্মরত সাংবাদিক ও কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ সাংবাদিক আব্দুর রবকে হত্যার উদ্দেশ্যে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

অপরদিকে, রবিবার সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম ও থানার ওসি (তদন্ত) জাহিদুল হক।