প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > উপাচার্যের নেতৃত্বে : দেশসেরা হয়েছে ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়’

উপাচার্যের নেতৃত্বে : দেশসেরা হয়েছে ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়’

শীর্ষ সংবাদ সারাদেশ

সময়ের ডাক ডেস্ক:

* দেশের সকল মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান।
* সারাদেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ষষ্ঠ স্থানে।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ষষ্ঠ হয়েছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়। ২০২০-২১ অর্থবছরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আওতাধীন বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে ৮১.৫ নম্বর পেয়ে ষষ্ঠ স্থান অর্জন করেছে এই বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মূল্যায়ন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন মূল্যায়নে সিলেট বিভাগের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করেছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং দেশের চারটি মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যেও এই বিশ্ববিদ্যালয়ের অবস্থান সবার শীর্ষে।

সরকারি দফতর-সংস্থা ও প্রতিষ্ঠানের কর্মদক্ষতা ও দায়বদ্ধতা বাড়ানোর লক্ষ্যে ২০১৪-১৫ অর্থবছরে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) প্রবর্তন করা হয়।

দক্ষতা ও দায়বদ্ধতার এমন নজির স্থাপন করায় বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা এবং কর্মচারীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপাচার্য প্রফেসর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী। তিনি বলেন, নতুন বিশ্ববিদ্যালয়, নানা চ্যালেঞ্জ স্বত্ত্বেও আমাদের কর্মকর্তা ও কর্মচারীরা যে একাগ্রচিত্তে কাজ করে চলেছেন এই স্বীকৃতি তারই প্রমাণ। ভবিষ্যতে চিকিৎসা শিক্ষা-গবেষণায় এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এ স্বীকৃতি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন মূল্যায়নে প্রথম হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তৃতীয় হয়েছে।