প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > সড়কে অবৈধ পার্কিং বন্ধে সিসিকের অভিযান

সড়কে অবৈধ পার্কিং বন্ধে সিসিকের অভিযান

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক
সিলেট মহানগরের সড়কে অবৈধ পার্কিং বন্ধে অভিযান পরিচালনা করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। সিসিকের দুটি ভ্রাম্যমাণ আদালত রোববার (১৪ নভেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর জিন্দাবাজার ও বন্দরবাজারে এ অভিযান চালায়।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান ও নির্বাহী ম্যাজিট্রেট সুনন্দা রায় সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে এ অভিযান পরিচালনা করছেন।

অভিযানকালে মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকারসহ অর্ধশতাধিক গাড়ি জব্দ করেছেন দুই ভ্রাম্যমাণ আদালত। এ প্রতিবেদন লিখা পর্যন্ত সিসিকের অভিযান অব্যাহত রয়েছে।

অভিযানকালে সিলেট সিটি করপোরেশনের লাইসেন্স বিভাগসহ বিভিন্ন বিভাগ ও শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ সহ সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

সিসিকের অভিযান সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, নগরীর জিন্দাবাজার ও বন্দরবাজারে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং করে নাগরিকদের চলাচলে বিঘ্ন সৃষ্টিকারীদের বিরুদ্ধে রবিবার দুপুর থেকে অভিযান চালাচ্ছেন দুই ভ্রাম্যমাণ আদালত। এ পর্যন্ত অর্ধশতাধিক গাড়ি জব্দ ও মামলা দায়ের করা হয়েছে। সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হবে।

প্রসঙ্গত, উচ্চ আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে যান্ত্রিক যানবাহন সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিতকরণ, নগরের ট্রাফিক ব্যবস্থা উন্নয়ন এবং যানজট নিরসনের লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সিসিক কর্তৃপক্ষ।