প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > সিলেট রামকৃষ্ণ মিশনের মহারাজীর সাথে খন্দকার মুক্তাদিরের সাক্ষাৎ

সিলেট রামকৃষ্ণ মিশনের মহারাজীর সাথে খন্দকার মুক্তাদিরের সাক্ষাৎ

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক
সিলেট রামকৃষ্ণ মিশনের মহারাজীর সাথে সৌজন্য সাক্তাৎ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির।

সাম্প্রতিক সময়ে একটি অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে পুজা মন্ডব ও সনাতন ধর্মাবলম্বীদের বাসাবাড়ীতে দুস্কৃতিকারীদের হামলার ঘটনায় উদ্বেগ জানাতে সোমবার সকালে এই সাক্ষাৎ করেন তিনি।

এ সময় সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, ইসলাম হচ্ছে শান্তি ও মানবতার ধর্ম। ইসলাম কখনো কোন ধর্মীয় প্রতিষ্ঠান কিংবা কারো ঘরবাড়ীতে হামলাকে সমর্থন করেনা। যারা এসব হামলার সাথে জড়িত তাদের একটাই পরিচয় তারা দুর্বৃত্ত। তাদের কঠোর শাস্তি হওয়া উচিত। সাম্প্রতিক সময়ে সংঘটিত এসব হামলার দায় সরকার কোনভাবেই এড়াতে পারেনা। বিএনপি সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতির রাজনীতিতে বিশ্বাস করে। আর ক্ষমতাসীন সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে রাজনীতি করে। সরকারের মদদেই দেশে এসব কর্মকান্ড সংঘটিত হয়েছে বলেই বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। ক্ষমতাসীন সরকার তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে সাম্প্রদায়িকতা রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। যার ফলে দেশে একের পর এক অরাজক পরিস্তিতির সৃষ্টি হচ্ছে। এই অবস্থা রাষ্ট্রের জন্য কল্যানকর নয়। অবিলম্বে এসব কর্মকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। সর্বোপরি দেশে জবাবদিহীতামূলক জনতার সরকার প্রতিষ্ঠিত না হলে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব নয়।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী, মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, যুগ্ম আহ্বায়ক এমদাদ হোসেন চৌধুরী, যুগ্ম আহ্বায়ক নজিবুর রহমান নজিব ও সদস্য বাবু নিহার রঞ্জন দে প্রমূখ।