প্রচ্ছদ > জাতীয় > ব্রিটিশ ব্যবসায়ীদের দেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

ব্রিটিশ ব্যবসায়ীদের দেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

জাতীয়

সময়ের ডাক
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন ব্রিটিশ মূলধারার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে ব‌লে‌ন, ব্রেক্সিটের পর বাংলাদেশ হতে পারে ব্রিটেনের অন্যতম ব্যবসায়ী সহযোগী। বাংলাদেশের সাথে ভারত ও চায়নার যোগাযোগ ভালো। সাউথ এশিয়ান অনেক দেশের সঙ্গে আমাদের যোগাযোগ ভালো, সেই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে ব্রিটেনের ব্যবসায়ীরা বি‌নি‌য়োগ কর‌তে পারেন। বাংলাদেশে ফ্যাক্টরি থেকে শুরু করে যেকোন ব্রিটিশ উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

বৃহস্পতিবার যুক্তরাজ্যের লন্ডন সময় সন্ধ্যা ৭টায় বাংলাদেশ হাইকমিশন ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে আ‌য়োজিত ‘বিজনেস ডায়লগ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেন্ট্রাল লন্ডনের কপথর্ণ হোটেলে এই বিজনেস ডায়লগ অনুষ্ঠিত হয়।

ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির(বিবিসিসিআই’র)লন্ডন রিজিয়নের প্রেসিডেন্ট এএইচএম নুরুজ্জামানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ইউকে প্রেসিডেন্ট বশির আহমেদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যুক্তরাজ্যস্থ্য বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম, ব্রিটিশ চেম্বার অব কমার্সের সিইও রিচার্ড বার্গ, রোটারিয়ান স্যার হুগো সোয়াইর কেসিএম, লর্ড শেখ, বিসিসিআই’র এডভাইজার শাহগীর বখত ফারুক, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষকে খুব দ্রুত টিকা দেয়ার জন্য দেশেই টিকা তৈরির জন্য সিনোফার্মার সাথে চুক্তি হয়েছে। বাংলাদেশের কোম্পানি ইনসেপ্টা মাসে ৪০ মিলিয়ন টিকা তৈরি করতে পারবে।