প্রচ্ছদ > জাতীয় > শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খোলার নির্দেশ দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খোলার নির্দেশ দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী

জাতীয়

সময়ের ডাক
দ্রুত দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। স্কুল পর্যায়ের শিক্ষার্থীদেরও টিকার ব্যবস্থা করা হচ্ছে। শিক্ষার্থীদের টিকা দিয়েই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

তিনি বলেন, দেশে করোনা টিকার আর কোনো সমস্যা নেই। যেখান থেকে যতটুকু পারছি আমরা নিয়ে আসছি।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, খুব তাড়াতাড়ি স্কুল-কলেজ খুলে দেওয়ার জন্য আমি নির্দেশ দিয়েছি। ব্যবস্থা নেওয়া হচ্ছে। শিক্ষকদের টিকা দেওয়া হচ্ছে। শিক্ষকদের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে যারা কর্মরত আছেন, তাদের পরিবারসহ যেন টিকা দেওয়া হয়, সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ সময় তিনি সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শোক প্রস্তাবের উপর আলোচনায় অংশ নেন। তাছাড়া প্রধানমন্ত্রী ডেঙ্গু প্রতিরোধে সবাইকে আরও সচেতন থাকারও পরামর্শ দেন।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন আজ ভোরে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন। পরিস্থিতি খারাপ হলে সম্প্রতি তাঁকে তুরস্কে নেওয়া হয়। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি আরও কয়েকজন সংসদ সদস্য তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

প্রসঙ্গত, গত বুধবার (২২ আগস্ট) মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকেও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি স্কুল-কলেজগুলোও দ্রুত খুলে দেয়া এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ শিশুরা ঘরে থাকতে থাকতে তাদেরও যথেষ্ট কষ্ট হচ্ছে। সেই দিকে আমাদের নজর দেওয়া দরকার।