প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > সিলেটে চেকপোস্টে থামালেই ‘জরুরি’ অজুহাত!

সিলেটে চেকপোস্টে থামালেই ‘জরুরি’ অজুহাত!

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক:
করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত ১৪ দিনের লকডাউনের ৭ম দিনে কঠোর অবস্থানে রয়েছে সিলেঠ মহানগর পুলিশ। নগরীর প্রবেশমূখ ও বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। এসব চেকপোস্ট অতিক্রম করতে নানান অজুহাত দেখাচ্ছেন মানুষ।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে চৌহাট্টা, আম্বরখানা, টিলাগড়সহ সবগুলো চেকপোস্টে পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। এ সময় অনেক মানুষ পুলিশের জেরার মুখে পড়েছেন। তবে তাদের অজুহাতের শেষ ছিল না। পুলিশ জিজ্ঞাসা করলেই কেউ বলছেন কাজে যাচ্ছি, কেউবা হাসপাতালে। এদের মধ্যে অনেকেই প্রেসক্রিপশন নিয়ে ঘুরতে বের হয়েছেন। প্রেসক্রিপশন দেখিয়ে তারা চেকপোস্ট পার হচ্ছেন।

সিলেট মহানগর পুলিশের (এসএমএপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধকল্পে সরকার ঘোষিত লকডাউনকালীন কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে সিলেট মহানগরীতে এসএমপির ক্রাইম ও ট্রাফিক ডিভিশন, ডিবি পুলিশ ও পুলিশ লাইন্স টিম যৌথভাবে বিভিন্ন স্থানে ৪৬টি চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করা হচ্ছে। এছাড়া সকল থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের ৯৭টি টহল টিম রাতদিন নিরলসভাবে কাজ করছে।

তিনি আরো জানান, চেকপোস্টগুলোতে গাড়ি থামালে জরুরি নানা কাজের অজুহাত দেখাচ্ছেন অনেকেই। তবে যাত্রীদের জরুরি কারণ জেনেই তাদের যেতে দেওয়া হচ্ছে।