প্রচ্ছদ > জাতীয় > আগামী রোববার ও বুধবার ব্যাংক বন্ধ থাকবে

আগামী রোববার ও বুধবার ব্যাংক বন্ধ থাকবে

জাতীয় সারাদেশ

সময়ের ডাক ডেস্ক:মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন চলবে ৫ আগস্ট পর্যন্ত। তাই সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় ১ আগস্ট (রোববার) ও ৪ আগস্ট (বুধবার) দুই দিন ব্যাংক বন্ধ থাকবে।

সপ্তাহের বাকি তিন কর্মদিবস সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার লেনদেন সকাল ১০টা থেকে আড়াইটা পর্যন্ত চলবে।

বুধবার (২৮ জুলাই) এ বিষয়ে একটি সার্কুলার জারি করেছেন বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপার ভিশন বিভাগের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, ‘বর্তমানে করোনা পরিস্থিতিতে সরকারের ঘোষিত কঠোর বিধিনিষেধে সীমিত পরিসরে ব্যাংকিং সেবা চালু আছে। এর পরও ব্যাংকের মাধ্যমে করোনার প্রাদুর্ভাব যাতে নিয়ন্ত্রণে আনা যায়, সেজন্য বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে।’

বাংলাদেশ ব্যাংকের এই কর্মকর্তা বলেন, ‘৫ আগস্টের আগ পর্যন্ত আমরা দুই দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। তবে এর বাইরে যে দিনগুলোতে ব্যাংক খোলা থাকবে, সেই দিনগুলোতে বেলা আড়াইটা পর্যন্ত গ্রাহকরা লেনদেন করতে পারবেন। বর্তমানে দেড়টা পর্যন্ত লেনদেন করার সুযোগ আছে।’

এদিকে বুধবার (২৮ জুলাই ) এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

সার্কুলারে বাংলাদেশ ব্যাংক বলছে, ‘করোনাভাইরাসজনিত রোগ সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় ১ জুলাই রবিবার ও ৪ জুলাই বুধবার ব্যাংক বন্ধ থাকবে। এছাড়া ২, ৩ ও ৫ জুলাই ব্যাংকে লেনদেন হবে বেলা আড়াইটা পর্যন্ত। এই তিন দিন ব্যাংক খোলা রাখা যাবে বিকাল ৪টা পর্যন্ত।