সিলেটে বন্যার আশঙ্কা

সময়ের ডাক:সিলেটে সোমবার থেকে শুরু হয়েছে ভারি বৃষ্টিপাত। টানা বৃষ্টির কারণে আগামী সপ্তাহেই সিলেটে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। আগামী সপ্তাহে সিলেটের কিছু অঞ্চল বন্যাকবলিত হতে পারে পূর্বাভাস দিয়েছেন সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী। জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ‘সিলেটে ভূমিকম্প ও বন্যা পরবর্তী করণীয়’ বিষয়ক জরুরি সভায় তিনি এ পূর্বাভাস দেন।

আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, আগামী সপ্তাহে সিলেটের জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলায় ভারি বৃষ্টিপাত ও বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ সভায় সাঈদ চৌধুরী জানান, গত শনি ও রোববার সিলেটে হওয়া ভূমিকম্পের উৎপত্তিস্থল এখন আর সীমান্তবর্তী ডাউকিতে সীমাবদ্ধ নয়। অবস্থান পরিবর্তন করে বিভিন্ন স্থানে ভূকম্পের সংযোগস্থল তৈরি হচ্ছে। এমনি একটি স্থান এখন রাতারগুল। শনিবার অনুভূত চারটি ভূমিকম্পের একটির উৎপত্তিস্থল ছিল রাতারগুল।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় বক্তব্য দেন সিলেট সেনানিবাসের লে. কর্নেল জাহিদ, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মো. তারিক, পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক ইমরান হোসেন, সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, সিলেট সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, সিলেট জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী আলমগীর হোসেন, সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু ও সিলেট ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আনিসুর রহমান প্রমুখ।