প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > চট্টগ্রামে চুরি হওয়া শিশু হবিগঞ্জে উদ্ধার

চট্টগ্রামে চুরি হওয়া শিশু হবিগঞ্জে উদ্ধার

সিলেট প্রতিক্ষণ হবিগঞ্জ

সময়ের ডাক ডেস্ক:চট্টগ্রামের রেলস্টেশন থেকে চুরি হওয়া শিশু ফারহানকে ৫ মাসে দুবার বিক্রি করে চোর চক্র। কিন্তু ছেলেকে ফিরে পেতে হাল ছাড়েননি শিশুটির মা তাসলিমা বেগম। পুলিশ অভিযান চালিয়ে হবিগঞ্জ থেকে উদ্ধার করা হয় ১৩ মাসের শিশু ফারহানকে উদ্ধার করেছে। হবিগঞ্জ থানা পুলিশের সহযোগীতায় পুলিশের একটি দল নারী চোর ও তার সহযোগীকে গ্রেফতার করেছে।

পুলিশ জানায়, মাত্র ৮ মাস বয়সে গত বছরের ১২ ডিসেম্বর চট্টগ্রাম রেল স্টেশন থেকে চুরি হয় শিশু ফারহান। ৫ মাসে তাকে দুই বার বিক্রি করা হয়েছে, হাতবদল হয়েছে তিনবার।

শিশু ফারহানের মা তাসলিমা বেগম বলেন, আমি বাথরুমে কাপড় পরিষ্কার করে এসে দেখি আমরা বাচ্চা নেই। ফারহানকে উদ্ধারের পর আটক দুইজনকে চট্টগ্রামে এনে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। মিথ্যা তথ্য দিয়ে শিশুটিকে বিক্রির কথাও স্বীকার করেছে তারা। শিশু চুরির এ ঘটনায় আগেই কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল।

চট্টগ্রাম মেট্রোপলিটন কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, শিশুটির মা বাথরুমে ছিলেন। এ সময় আসামি শিশুটিকে ছিনতাই করে নিয়ে যায়। শিশু সন্তানকে হারিয়ে হাল ছাড়েননি মা তাসলিমা বেগম। চোরের সন্ধানে তিনি ঘুরে বেড়িয়েছেন এক জেলা থেকে আরেক জেলায়। শেষ পর্যন্ত তাসলিমা বেগম সিলেটের হবিগঞ্জে পেয়ে যান শিশু চোর সুলতানা বেগমকে।