প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > সিলেটে ভারী বর্ষণের সম্ভাবনা

সিলেটে ভারী বর্ষণের সম্ভাবনা

শীর্ষ সংবাদ সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক:বেশ কিছুদিন ধরেই গরমে অস্থির নগরবাসী। একটু বৃষ্টিই যেন সিলেট নগরবাসীর বড় চাওয়া ছিল। সকাল থেকেই সিলেটে থেমে থেমে বৃষ্টি নামছে। প্রচণ্ড গরমের পর এই বৃষ্টি যেন শীতল পরশ বুলিয়ে গেল। আজ প্রায় সারাদিনই সিলেটের আকাশে মেঘ থাকবে, থেমে থেমে দিনভর রয়েছে বৃষ্টির সম্ভাবনা। একইসাথে দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

গতকাল সোমবার সকাল থেকেই সিলেটের আকাশ ছিল মেঘাচ্ছন্ন। আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাস ছিল, বৃষ্টি হবে। কথামতো সোমবার সকাল থেকেই শুরু হয় বৃষ্টি। আর মঙ্গলবার সকাল থেকে আকাশ মেঘলা রয়েছে। একেবারের জন্যও সূর্যের মূখ দেখেননি নগরবাসী। এর আগে রোববার আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী বৃহস্পতিবার নাগাদ দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দেশের টেকনাফ উপকূল ছুঁতে পারে। ফলে তাপমাত্রার বিদায় ঘটতে শুরু করবে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিলেটসহ দেশের রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমে যাওয়ার পাশাপাশি বৃষ্টিপাতের পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। চাঁদপুর, ফেনী, মাইজদীকোর্ট, মৌলভীবাজার ও খুলনা জেলা সমূহের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু দাবদাহ কমে আসতে পারে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রাও কমার সম্ভাবনা রয়েছে।

আগামী পাঁচদিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে। আর সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে।