ভারতে আবারও বাড়ল করোনায় দৈনিক মৃত্যু, ২৪ ঘণ্টায় প্রাণহানি ৪১৫৭

সময়ের ডাক ডেস্ক : প্রায় ৪০ দিন পর মঙ্গলবার ভারতের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নেমেছিল ২ লাখের নিচে। বুধবার তা আবার ২ লাখ ছাড়িয়েছে। মঙ্গলবার দৈনিক মৃত্যুও নেমেছিল সাড়ে ৩ হাজারে ঘরে। কিন্তু বুধবার তা আবার ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। তবে গত কয়েকদিন ধরে সংক্রমণ কম হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমছিল। বুধবার তা ২৫ লাখের নিচে নামল।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৯২১ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ২ কোটি ৭১ লাখ ৫৭ হাজার ৭৯৫ জন। দেশে মোট মৃতের সংখ্যাও ৩ লাখ ১১ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪ হাজার ১৫৭ জনের।

মহারাষ্ট্রে সংক্রমণ ২৫ হাজারের নিচে নেমেছে গত দু-তিন ধরেই। কিন্তু গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৭ জনের। কর্নাটকেও মৃত্যু হয়েছে ৫৮৮ জনের। তামিলনাড়ুতে ৪৬৮ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। এই তিন রাজ্যেই মৃত্যু সব থেকে বেশি। কেরালায় ১৭৭ জন, উত্তরপ্রদেশে ১৫৭ জন, দিল্লিতে ১৫৬ জন, পশ্চিমবঙ্গ ১৫৭ জন, রাজস্থানে ১০৫ জন, হরিয়ানায় ১২৮ জন, বিহারে ১০৪ জন, পাঞ্জাবে ১৭৪ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।