সিলভা-জেসুসের গোলে কোয়ার্টার ফাইনালের পথে সিটি

সময়ের ডাক স্পোর্টস ডেস্ক:

দুর্দান্ত ম্যানচেস্টার সিটিকে রুখতে পারল না বরুশিয়া মনশেনগ্লাডবাখও। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে মনশেনগ্লাডবাখকে ২-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা ১৯ ম্যাচ জিতল ম্যানচেস্টারের দলটি। সিটির হয়ে গোল দুটি করেছেন বেরনান্দো সিলভা ও গ্যাব্রিয়েল জেসুস।

দ্বিতীয় লেগ হবে ম্যানচেস্টার সিটির মাঠে। ফলে বলেই দেওয়া যায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল সিটি। কারণ গার্দিওলার দল সম্প্রতি যে ফর্মে আছে তাতে তাদের মাঠে গিয়ে তিন গোলের ব্যবধানে জিতে আসা চাট্টিখানি কথা নয়।

ম্যাচটি হওয়ার কথা ছিল মূলত মনশেনগ্লাডবাখের মাঠে। কিন্তু নতুন করে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের জার্মানিতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। ফলে জার্মান ক্লাব মনশেনগ্লাডবাখের ঘরের ম্যাচটি সরিয়ে নেওয়া হয় বুদাপেস্টের পুসকাস অ্যারেনায়।

শুরু থেকেই বলের দখল ও আক্রমণে আধিপত্য দেখিয়েছে সিটি। ২৭ মিনিটে রাহিম স্টার্লিং ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন করে সিটি, রেফারি সাড়া দেয়নি। এর পরপরই সিটিকে এগিয়ে নেন সিলভা। জোয়াও কানসেলোর দারুণ ক্রসে হেড করে বল জালে জড়িয়ে দেন পর্তুগিজ মিডফিল্ডার।

৬২ মিনিটে গোল পেতে পারত মনশেনগ্লাডবাখ। সতীর্থের ক্রসে দারুণ এক ব্যাকহিল ফ্লিক করেছিলেন আলেসান প্লার। অল্পের জন্য সেটা লক্ষ্যে থাকেনি।

এর তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেছে সিটি। কানসেলোর দূরের ক্রস হেড করে বক্সে নেন সিলভা। সেই বল ধরে গোল করতে অসুবিধা হয়নি জেসুসের। এরপর আর গোল না হওয়াতে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে সিটি। দুই দলের দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে ১৬ মার্চ।