সিলেটে জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবরে এমদাদ চৌধুরীর স্মারকলিপি

সময়ের ডাক : প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলে যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের হয়রানী বন্ধ ও প্রয়োজনীয় সুযোগ সুবিধা নিশ্চিতের দাবিতে ব্রিটিশ বাংলাদেশী নাগরিকের পক্ষ থেকে সিলেটের জেলা প্রশাসক, সিভিল সার্জন বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন সিলেট মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী।

মঙ্গলবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.ন.ম বদরুদ্দোজা উক্ত স্মারকলিপি গ্রহণ করেন।

এদিকে একই দাবিতে সোমবার সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বরাবরেও স্মারকলিপি প্রদান করেন এমদাদ চৌধুরীর নেতৃত্বাধীন সিলেট মহানগর বিএনপির একটি প্রতিনিধি দল।

স্মারকলিপিতে উল্লেখিত দাবীগুলো উর্ধ্বতন মহলের কাছে প্রেরণ করা হবে আশ্বাস প্রদান করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক ও সিভিল সার্জন।

স্মারকলিপিতে বলা হয়, করোনা মহামারীর এই কঠিন সময়েও দেশ মাতৃকার টানে সিলেটের অনেক আত্মীয় স্বজন যুক্তরাজ্য থেকে দেশে আসছেন। কোভিড নেগেটিভ রিপোর্ট নিয়ে দেশে আসার পরও প্রবাসীদেরকে ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। দেশ ও জাতির স্বার্থে প্রবাসীগণও তা মেনে নিচ্ছেন। তবে বিমানবন্দরে নামার যুক্তরাজ্য প্রবাসীদের কাগজাদি পরিক্ষার জন্য মাত্র একটি বুথ রয়েছে। ফলে শতশত প্রবাসীদেরকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। যা খুবই দুঃখজনক।

স্মারকলিপিতে- বিমানবন্দরে কাগজাদি পরীক্ষার জন্য কমপক্ষে ৪টি বুথ স্থাপন, বিমানবন্দরে নামার সাথে সাথে কোভিড পরীক্ষা এবং সাথে সাথে রিপোর্ট নিশ্চিত করা, কোয়ারেন্টিন ৭দিন থেকে কমিয়ে আনার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ-সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, সাংগঠনিক সম্পাদক মুর্শেদ আহমদ মুকুল, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রকাশনা সম্পাদক জাকির হোসেন মজুমদার, যুব বিষয়ক সম্পাদক মির্জা বেলায়েত আহমদ লিটন, স্বাস্থ্য সম্পাদক ডাঃ আশরাফ আলী, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু, পরিবার কল্যাণ সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, পরিবেশ সম্পাদক আবুল কালাম, সমবায় সম্পাদক মামুনুর রহমান মামুন, মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, পল্লী উন্নয়ন বিষয়ক আব্দুল জব্বার তুতু, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, সহ-প্রচার সম্পাদক কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, সহ-অর্থ সম্পাদক শেখ মোহাম্মদ ইলিয়াস, সহ-শিল্প সম্পাদক নাজির হোসেন, সহ-যোগাযোগ সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ, সহ-সমাজসেবা সম্পাদক মফিজুর রহমান জুবেদ, ১১নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শেখ কবির আহমদ, ১০নং ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক সেলিম আহমদ, ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক এম মখলিছ খান, ২৫নং ওয়ার্ড বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রানা, মহানগর বিএনপির সদস্য মাহবুব আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন মাসুম ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন প্রমূখ।