মাতৃভাষা দিবসে ‘লিভ ফর লাইফ’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

সময়ের ডাক : ‌‘মানুষ মানুষের জন্য’ এই শ্লোগানকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথ উপজেলার বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) স্বেচ্ছাসেবী পরিবার ‘লিভ ফর লাইফ’ সহযোগিতায় লন্ডন প্রবাসী শাহ বাবলা আহমদ এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত ক্যাম্পেইনে প্রায় ৪৫০ জন মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। শরীরের প্রধান উপকরণ রক্ত। ৫২তে রক্ত ঝরিয়ে পেয়েছি মাতৃভাষা। আর একাত্তরের ঝরানো রক্ত আমাদেরকে এনে দিয়েছে মুক্ত বাতাস, স্বাধীনতা‌ আর লাল সবুজের পতাকা। প্রতিদিনই কোন না কোন গ্রুপের রক্তের প্রয়োজন পড়ে। রক্তের অভাবে হয় না কত অপারেশন। রক্তের অভাবে যেন ঝরে না আর কোন প্রাণ।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মো. নূর আলী বলেন, একজন রক্তদাতা বাঁচাতে পারে একটি প্রাণ, তাই আমরা যারা তরুণরা আছি সবাইকে রক্ত দিবো এবং অন্যকে রক্ত দেওয়ার জন্য উৎসাহিত করবো।

এতে উপস্থিত ছিলেন- সাদিকুর রহমান, জিতু মিয়া, আব্দুল জলিল, মো. সুরত আলী, আবু বক্কর, মো. নাসির।
আবু সুফিয়ান মোয়াবিয়া, লাভলী আক্তার, মো. মুরাদ আহমেদ শানুর, নাজিফা তাসলিমা, সুমেল আহমদ, রায়হানা, হেলেনা, সালমান আহমদ, প্রতাব, তামান্না প্রমুখ।