মাদ্রিদে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনে’র বিজয় দিবস উদযাপন

সময়ের ডাক ডাস্ক : মহান বিজয় দিবস উপলক্ষে মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে দেশটিতে বিজয় উৎসবের আয়োজন করা হয়। গত বুধবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় রাতে মাদ্রিদের লাভাপিয়েসের বাংলাদেশ অ্যাসোসিয়েশন হলরুমে বিজয় উৎসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রচার সম্পাদক আবু বক্কার। কোভিড-১৯ এর প্রেক্ষাপটে সামাজিক দূরত্ব মেনে আয়োজিত অনুষ্ঠানে ও যথাযথ স্বাস্থ্য সতর্কতা গ্রহণ করে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের সকল শহিদ, ১৫ আগস্টের সকল শহিদ এবং শহিদ জাতীয় চার নেতার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন সংগঠনের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক মোরশেদ আলম তাহের, প্রচার ও অফিস  সম্পাদক আবু বাক্কার, সহ ধর্ম ও সাংস্কৃতিক সম্পাদক হানিফ মিয়াজী, সদস্য আব্দুল মজিদ সুজন ও এস এম বদরুল হক, সাংবাদিক এ কে এম জহিরুল ইসলামসহ  আরও অনেকেই।

আলোচনায় বক্তারা ৯ মাসের সংগ্রামী যুদ্ধে শহীদদের আত্মত্যাগের প্রশংসা করে শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং  তাদের রুহের মাগফেরাত কামনা করেন।

সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন, তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, আজকের তরুণদের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মহান ইতিহাস জানা উচিত।যাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা, যারা দেশ মাতৃকার জন্য জীবন এবং নির্যাতনের স্বীকার হয়েছেন তাদের আত্মত্যাগের কথা।

পরিশেষে, মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও দেশের মানুষের আগামী দিনের উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন মাওলানা সাইদুল ইসলাম।