‘স্মার্ট সিটির রূপ পাচ্ছে সিলেট’

সময়ের ডাক: সিলেট নগরীর প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে পাড়া মহল্লার সড়ক প্রসস্থকরণে নগরবাসীর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে সিলেটবাসী- বলেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (১১ জানুয়ারি) নগরীর শিবগঞ্জ এলাকায় সিলেট সিটি করপোরেশনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে তিনি একথা বলেন।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নাগরিকদের অনেকে তাদের নিজেদের দোকান, বাসা-বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে সড়ক প্রসস্থকরণের জন্য ভূমি দিয়েছেন। ফলে নগরের বিভিন্ন এলাকায় সড়ক প্রসস্থ করা সম্ভব হয়েছে। নাগরিক সুবিধা নিশ্চিতে তাদের এই অবদান শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে সিসিক।

সিলেট নগরীকে একটি আধুনিক স্মার্ট সিটি হিসাবে রূপান্তরে নগরজুড়ে চলছে উন্নয়ন কাজ। সড়ক প্রসস্থকরণ, ড্রেন ও ফুটপাত নির্মান, গুরুত্বপূর্ণ চত্ত্বরগুলোর সৌন্দর্য্যবর্ধণ কাজ চলমান রয়েছে।

করোনা পরিস্থিতির কারণে উন্নয়ন কাজে অনেকটা বিলম্ব হলেও দ্রুত সময়ের মধ্যেই চলমান কাজ শেষ হবে বলে জানান সিসিক মেয়র।

এর আগে নগরীর পরিচ্চন্নতার কাজ পরিদর্শন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

নগরী পরিচ্ছন্নতায় সবাইকে আরো সচেতন হওয়ার আহবান জানিয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলবেন না। নির্দারিত স্থানে আজর্বনা ফেলুন। প্লাস্টিক, কাঁচ সহ অপচনশীল বর্জ্য ছড়া বা ড্রেনে না ফেলে আদালাভাবে সংরক্ষন করুন।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর রেজাউল হাসান লোদী, কাউন্সিলর এবিএম উজ্জ্বল, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর সহ সিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ।