সাকিবের নিরাপত্তায় গানম্যান

সময়ের ডাক ডেস্ক:ভারতের কলকাতায় একটি পূজামণ্ডপে যাওয়া নিয়ে এক যুবকের দা উঁচিয়ে হত্যার হুমকি দেওয়ার পর ‘পরিস্থিতি বিবেচনায়’ সাকিব আল হাসানের নিরাপত্তা বাড়িয়েছে বিসিবি।

বুধবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আসেন সাকিব। এরপর কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়ে যান ইনডোরে। তখন তার পাশে হাঁটতে দেখা যায় সশস্ত্র একজন নিরাপত্তারক্ষীকে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘বিসিবির নিরাপত্তা বিভাগ থেকেই সাকিবের জন্য একজন রক্ষীকে নিযুক্ত করা হয়েছে। এটা তেমন কিছু না, যেহেতু একটা পরিস্থিতি তৈরি হয়েছে, সেকারণে এই ব্যবস্থা।’

গত ১৫ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে সিলেটের মহসিন তালুকদার নামের এক ব্যক্তি ফেসবুক লাইভে দা উঁচিয়ে সাকিবকে হত্যার হুমকি দেন। সাকিবকে অকথ্য গালাগাল দিয়ে এই ব্যক্তি, সাকিবের কলকাতায় কালীপূজার অনুষ্ঠানে যোগ দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

মহসিন নিজের পরিচয় প্রকাশ করে বলেন, ‘সাকিব আল হাসান কয়দিন আগে দেশে আইছইন। কিছুদিন আগে তাইন হজে গেছিলা, তখন খুশি হইছিলাম। কিন্তু তাইন ইবার দেশে আইয়া আবার গেলাগি ইন্ডিয়াত পূজা উদ্বোধন করাত। ইটায় মুসলমানের কলিজায় আঘাত করছে। আমি ফাইলে তারে কোপাইয়া কোপাইয়া কাটিমু।’ এসময় তিনি একটি রামদা প্রদর্শন করেন। এ সময় ওই যুবক সাকিব আল হাসানকে গালিগালাজ করে পাকিস্তানের ক্রিকেটারদের অনুসরণ করার পরামর্শ দেন। পরে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।