অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প সিলেটে, কঠোর নিরাপত্তা

সময়ের ডাক ডেস্ক :: ২০২২ সালের যুব বিশ্বকাপ সামনে রেখে অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতি চলছিল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)। হুট করে করোনা ভাইরাস হানা দেওয়ায় অনুশীলন স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিবি। প্রায় এক মাস বিরতির পর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ফিরছে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প।

দুই সপ্তাহের এই ক্যাম্প শুরু হবে ২২ নভেম্বর, চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। বুধবার (১৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্পের বিস্তারিত জানিয়েছে।

সেই লক্ষ্যে ১৯ নভেম্বর মিরপুরের ক্রীড়া পল্লীতে উঠবেন ক্যাম্পে সুযোগ পাওয়া ৩১ ক্রিকেটার। পরদিন করাবেন করোনা পরীক্ষা।নেগেটিভ ফল পাওয়া ক্রিকেটাররা ২২ তারিখ সকালে সিলেটের উদ্দেশে রওয়ানা দেবেন। সেখানে তারা ফরচুন গার্ডেনে উঠবেন।

আর হোটেল থেকে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, পুরোটাই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকবে। এই বলয়ে ২৩ ও ২৪ নভেম্বর দুই দিন স্কিল ট্রেনিং করে বেশ কিছু ম্যাচ খেলবে জুনিয়র এই ক্রিকেটাররা। নিজেদের মধ্যে দুই ভাগে ভাগ হয়ে তারা ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে। এর পর ৫ ডিসেম্বর ঢাকায় ফিরে আসবে আকবর-শামীমদের উত্তরসূরীরা।

প্রসঙ্গত, আগস্টে ৪৭ ক্রিকেটার নিয়ে বিকেএসপিতে অনূর্ধ্ব-১৯ দলের চার সপ্তাহের আবাসিক ক্যাম্প শুরু হয়েছিল। এরপর ৪৭ জনের দলটি ছোট করে ২৮ জনে নামিয়ে আনেন নির্বাচকরা। তাদের নিয়েই অক্টোবর থেকে প্রধান কোচ নাভিদ নেওয়াজের অধীনে চার সপ্তাহের স্কিল ক্যাম্প অনুষ্ঠিত হয়। কিন্তু করোনা ঝুঁকিতে এক সপ্তাহ আগেই ক্যাম্প স্থগিত করে দেয় বিসিবি। সিলেটে অনুষ্ঠিতব্য ক্যাম্পে আগের ২৮ জনের সঙ্গে আরও ৪ জনকে যুক্ত করেছে বিসিবি। তবে আগের স্কোয়াডে থাকা ডানহাতি ব্যাটসম্যান মফিজুল ইসলাম রবিন রিহ্যাবে থাকায় তিনি স্কিল ক্যাম্পে নেই।

সিলেটে অনুষ্ঠিতব্য স্কিল ক্যাম্পের অনূর্ধ্ব-১৯ দল :
ওপেনার: ইমন আলী, ইফতেখার হোসেন ইফতি, হাবিবুর শেখ মুন্না, প্রান্তিক নওরোজ নাবিল ও নাঈম আহমেদ।

মিডল অর্ডার ব্যাটসম্যান: সাকিব শাহরিয়ার, সোহাগ আলি, মেহরব হাসান, আব্দুল্লাহ আল মামুন, খালিদ হাসান, আইচ মোল্লা, আশরাফুল হাসান রিহাদ ও তৌহিদুল ইসলাম ফেরদৌস।

পেসার: মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, বায়েজিদ মিয়া রোমান, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল, মোস্তাকিম মিয়া।

স্পিনার: আহসান হাবিব লিয়ন, নাইমুর রহমান নয়ন, আশরাফুল ইসলাম সিয়াম, সামসুল ইসলাম ইপন ও সায়ান আহমেদ চৌধুরী।

অলরাউন্ডার: মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, জিল্লুর রহমান, জাকারিয়া ইসলাম শান্ত।