সুনামগঞ্জের সাবেক পৌর মেয়র মমিনুল মউজদীন স্মরণে তথ্যচিত্র প্রদর্শিত

সময়ের ডাক :সড়ক দুর্ঘটনায় অকালে প্রাণ হারানো কবি ও মরমী কবি হাসন রাজার প্রপৌত্র সুনামগঞ্জের সাবেক পৌর মেয়র মমিনুল মউজদীন স্মরণে সিলেটে তথ্যচিত্র ‘এক স্টেডিয়াম শোক’ প্রদর্শিত হয়েছে।

শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় নগরীর গ্রন্থবিতান বাতিঘরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেখক ও শিক্ষাবিদ আবুল ফতেহ ফাত্তাহ।

অনুষ্ঠানে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংবাদিক উজ্জ্বল মেহেদী, মুক্তাদির আহমেদ মুক্তা প্রমুখ। অনুষ্ঠানের শেষাংশে প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হয়।

বক্তারা বলেন, মমিনুল মউজদীন ছিলেন একজন স্বপ্নবিলাসী কবি। দীর্ঘ সময় জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করলেও তার ভাবনা ছিলো, দেশকাল পাত্র ছাড়িয়ে অসীম স্বপ্নলোকে বিস্তৃত। পূর্ণিমায় যিনি পুরো শহরের আলো নিভিয়ে নাগরিকদের সাথে নিয়ে জোছনা উপভোগ করতেন।

এই স্বপ্নবাজ কবি, ২০০৭ সালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্ত্রীপুত্রসহ মারা যান। তার মৃত্যুর পর সুনামগঞ্জ স্টেডিয়ামে নাগরিক শোকসভায় যোগ দিতে এসেছিলেন দেশবরেণ্য কবি, নাগরিক, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। সেই শোকসভায় বিদগ্ধজনের তার স্মৃতিচারণের অংশবিশেষ নিয়ে নির্মিত হয়েছে প্রামাণ্যচিত্র ‘এক স্টেডিয়াম শোক’।