করোনায় আক্রান্ত ক্রিকেটার মমিনুল

সময়ের ডাক ডেস্ক:মাহমুদউল্লাহর পর বাংলাদেশ ক্রিকেটকে দুঃসংবাদ দিলেন মমিনুল হক। স্ত্রীসহ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক। আক্রান্তের খবর অধিনায়ক নিজেই মুঠোফোনে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

সোমবার (৯ নভেম্বর) কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন মমিনুল হক। মঙ্গলবার (১০ নভেম্বর) ফল পজিটিভ আসে। টেস্টের আগে কিছুটা জ্বর ছিল তার। আপাতত জ্বর নেই, শারীরিকভাবে সুস্থ আছেন। অন্য কোনো উপসর্গও নেই।

কয়েক দিনের মধ্যে দ্বিতীয়বার কোভিড-১৯ পরীক্ষা করাবেন মমিনুল। তার আগে এই সময়টা আইসোলেশনে থাকবেন বলে জানান টেস্ট অধিনায়ক।

 

এর আগে গত রোববার করোনায় আক্রান্তের খবর দেন মাহমুদউল্লাহ। পাকিস্তানের ঘরোয়া লিগ পিএসএলে খেলতে যাওয়ার কথা ছিল তার। করাচিতে যাওয়ার জন্য রুটিন টেস্ট করতে গিয়ে কোভিড-১৯ ধরা পড়ে মাহমুদউল্লাহর। দুবার নমুনা দিয়ে দুবারই পজিটিভ হয়েছেন তিনি। তবে শারীরিকভাবে সুস্থ আছেন মাহমুদউল্লাহ। পাকিস্তানের টুর্নামেন্টটিতে খেলা হচ্ছে না তার। আপাতত কোয়ারেন্টিনেই থাকতে হচ্ছে টি-টোয়েন্টি দলের অধিনায়ককে। শঙ্কা আছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলা নিয়েও।

এদিকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট সামনে রেখে শুরু হয়েছে ফিটনেস পরীক্ষা। গতকাল থেকে ধাপে ধাপে ১১৩ ক্রিকেটারের পরীক্ষা নিচ্ছে বিসিবি। ফিটনেস পরীক্ষা শেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য অনুশীলনে নেমে পড়বেন ক্রিকেটাররা।