বুকে হাত দিয়ে বলতে পারি, আমি পার্সেন্টেজ নেই না: ওবায়দুল কাদের

সময়ের ডাক ডেস্ক:: সড়ক, পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির সাথে সড়ক ও জনপথ বিভাগ সিলেট জোনের উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সংক্রান্ত এক ভার্চুয়াল সভা বুধবার সকালে অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তব্যের এক পর্যায়ে প্রকৌশলীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, মাঠ পর্যায়ে কর্মরত প্রকৌশলীরা অফিসে বসে থাকলে চলবে না। মাঠে গিয়ে কাজ দেখতে হবে। সময়মত কাজ আদায় করতে হবে। পদোন্নতির জন্য ঢাকায় এসে ঘুরাফেরা করে লাভ নেই। আগামীতে পদোন্নতির ক্ষেত্রে জ্যেষ্ঠতার পাশাপাশি মাঠপর্যায়ে কাজের দক্ষতাকে গুরুত্ব দেয়া হবে। কোন ধরণের আর্থিক লেনদেনের মাধ্যমে পদোন্নতি পাওয়া যাবে না। আমি বুকে হাত দিয়ে বলতে পারি আমি কোন পার্সেন্টেজ নেই না। তাই কোন অবৈধ সুবিধার সুযোগ খুঁজবেন না।

ওবায়দুল কাদের আরো বলেন, বদলে যাওয়া বিশ্বের সাথে সমন্বয় করে সড়ক ও জনপথ বিভাগকে কাজ করতে হবে। জনগণের সুবিধার কথা চিন্তা করে উন্নয়ন কাজ পরিচালনা করতে হবে। যেভাবে মানুষ উপকৃত হয় সেভাবেই আমাদের কাজ এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, উন্নয়ন কাজের জন্য সরকার প্রচুর অর্থ বরাদ্দ দিচ্ছে। সরকারের এসব অর্থের অপচয় করা যাবে না। কাজের মানের ক্ষেত্রে দৃষ্টি রাখতে হবে। চুক্তি অনুযায়ি ঠিকাদারদের কাছ থেকে কাজ বুঝে নিতে হবে। প্রয়োজনে মান ঠিক রাখার জন্য ঠিকাদারদের চাপ প্রয়োগ করতে হবে।