বেনজেমার জোড়া গোলে রিয়ালের বড় জয়

স্পোর্টস ডেস্ক:দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার জোড়া গোলে লা লিগায় ভ্যালেন্সিয়াকে ৩-০ ব্যবধানে হারাল জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে অন্য গোলটি করেন মার্কো অ্যাসেনসিও।

মাদ্রিদের আলফার্দো দি স্তেফানো স্টেডিয়ামে ভ্যালেন্সিয়াকে আতিথেয়তা জানায় রিয়াল। এর আগে গত ডিসেম্বরে লিগের প্রথম দেখায় সফরকারীদের তাদেরই মাঠে যোগ করা সময়ে হারিয়েছিল গ্যালাকটিকোরা।

পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলা রিয়াল অবশ্য প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধের ৬১তম মিনিটে এডেন হ্যাজার্ডের দ্রুত পাসে দলকে লিড এনে দেন বেনজেমা।

কিন্তু চমক দেখা অ্যাসেনসিও। ইনজুরির কারণে প্রায় পুরো মৌসুমে মাঠের বাইরে থাকা এই স্প্যনিশ ৭৪ মিনিটে বদলি নেমে এক মিনিট না যেতেই গোল করে বসেন। মেন্দির ক্রস থেকে গোলটি করেন তিনি। পরে ৮৬তম মিনিটে এই অ্যাসেনসিও পাসেই জোড়া গোল পূর্ণ করে রিয়ালের বড় জয় নিশ্চিত করেন বেনজেমা।

এ জয়ের ফলে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে শিরোপা জয়ের দৌড়ে ভালোভাবেই টিকে রইল রিয়াল। ২৯ ম্যাচে ১৮ জয়ে ৬২ পয়েন্ট অর্জন করেছে তারা। সমান ম্যাচে ২ পয়েন্ট এগিয়ে সিংহাসনে বার্সা।