ঈদের আগে খুলবে না সিলেটের কোন মার্কেট

সময়ের ডাক : আসন্ন ঈদের বাজারে সিলেটের সকল দোকানপাট বন্ধ রাখা হচ্ছে। সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটের সকল ব্যবসায়ীদের সাথে নিয়ে বৈঠক বসেছেন। শুক্রবার বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নগরভবনে বৈঠকে সভায় সভাপতিত্ব করছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। বৈঠকে উপস্থিত একটি সুত্র জানিয়েছে, সকল ব্যবসায়ীরা ঐক্যমত্য হয়েছেন করোনার কারণে তারা কোন দোকানপাট খুলবেন না।

জানা গেছে, ঈদের জন্য কেনাকাটা করার জন্য দেশের দোকানপাট ইচ্ছে করলে কেউ খোলা রাখতে পারবেন সরকার এমন বিজ্ঞপ্তি দিয়েছে গেল সপ্তাহে। আগামী রবিবার থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে দোকানপাট খোলা রাখার জন্য সরকারী সিদ্ধান্ত রয়েছে। তবে কেউ ইচ্ছে করলে দোকান খোলা নাও রাখতে পারবেন।

সারা দেশে প্রতিমুহূর্তে বাড়ছে করোনাভাইরাস। ব্যতিক্রম নয় সিলেটও। এমন পরিস্থিতিতে সিলেটের দোকান খোলা রাখা হবে কি-না এমন কথা আলোচনায় ছিল গেল কয়েকদিন থেকে। কিন্তু গতকাল বৃহস্পতিবার সর্বপ্রথম সিলেটের অভিজাত ব্যবসার অন্যতম স্থান নয়াসড়কের ব্যবসায়ীরা ঘোষণা দেন সিলেটের জনগণের স্বার্থে সেই এলাকার সকল দোকানপাট বন্ধ রাখবেন তারা।

এদিকে আজ শুক্রবার নগরভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর আহবানে সিলেটের সকল ব্যবসায়ীরা এক বৈঠকে মিলিত হন। বৈঠকে উপস্থিত একটি সূত্র জানিয়েছে, সভার শুরুতে সকল ব্যবসায়ীদের খোলামেলা আলোচনা করার সুযোগ দেয়া হয়। এতে সকল ব্যবসায়ীরা বলেছেন, সিলেটের জনগণের স্বার্থে আসন্ন ঈদে তার দোকান বন্ধ রাখবেন। তাদের মতামত, সিলেটের জনগণকে আগে করোনা থেকে বাঁচাতে হবে।

বৈঠকে উপস্থিত রয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট চেম্বারের সভাপতি এটি এম শুয়েব ও সিলেটের সকল মার্কেটের ব্যবাসায়ী সমিতির নেতারা।