সিসিকের নারী কাউন্সিলরদের কর্মসূচী স্থগিত

সময়ের ডাক: করোনাকালে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ত্রাণ কার্যক্রমে নারী কাউন্সিলরদের সম্পৃক্ত তা রাখার প্রতিবাদে আন্দোলনের ডাক দিয়েছিলেন তারা। আজ বৃহস্পতিবার সিলেট নগর ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিলেন তারা।

তবে এ কর্মসূচী ১-২ দিনের জন্য স্থগিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিসিকের প্যানেল মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলর এডভোকেট রোকশানা বেগম শাহনাজ।

তিনি জানান, তাদের আহবান করা কর্মসূচীতে অংশগ্রহণে বাধা দিতে বুধবার মধ্যরাতে সিসিক’র ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মাসুদা সুলতানা সাকির বাসা ঘেরাও করেন কিছু মানুষ। ঘেরাওকারীদের পক্ষ থেকে তাকে ঘরে অবস্থান করতে বলে হুমকি দেয়া হয়। এসব ‘চাপ’ আর দুশ্চিন্তায় অসুস্থ হয়ে পড়েছেন তিনি। ভোর রাতে তার বুকে ব্যথা অনুভূত হয় এবং অজ্ঞান হয়ে পড়েন। পরে তাকে সিলেট নগরের বেসরকারি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তার শরীরের অবস্থা দেখে তাকে ভর্তি দিয়ে দিয়েছেন। আমাদের সহকর্মী একজন কাউন্সিলরকে হাসপাতালের বেডে রেখে আমরা এ কর্মসূচী চালিয়ে যেতে পারিনা। তাই কর্মসূচী সাময়িক স্থগিত করা হয়েছে।

জানা গেছে, সিসিকের ২৭টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর আছেন ৯ জন। করোনার কারণে সংকটময় সময়ে ত্রাণ কার্যক্রম চালাচ্ছে সিসিক। কিন্তু ওই নারী কাউন্সিলরদের ত্রাণ কার্যক্রমে সম্পৃক্ত করা হয়নি। এমনকি নিজ নিজ ওয়ার্ডে বিতরণের জন্য নারী কাউন্সিলরদের কোনো ত্রাণসামগ্রীও প্রদান করা হয়নি বলে অভিযোগ ওঠেছে। এমতাবস্থায় ত্রাণ কার্যক্রমে সম্পৃক্ত না করার প্রতিবাদে অবস্থান কর্মসূচির ডাক দেন নারী কাউন্সিলররা।