শামসুদ্দিন হাসপাতালের আরও ৫ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

সময়ের ডাক ডেস্ক: করোনা চিকিৎসার জন্য সিলেটের মানুষের একমাত্র ভরসা শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল। করোনার শুরু থেকেই এই হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে অসংখ্য রোগীদের। এর মধ্যে কেউ ছিলেন করোনায় আক্রান্ত আবার ছিলেন করোনার সন্দেহজনক রোগী। মানুষের সেবা করতে গিয়ে এখন এই হাসপাতালের স্বাস্থ্যকর্মীরাই আক্রান্ত হয়ে পড়ছেন করোনায়। এ পর্যন্ত শামসুদ্দিন হাসপাতালের ৬ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

জানা গেছে, গত ২৪ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সিলেট ওসমানী মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে ঢাকায় পাঠানো হয়েছিল ৬৬৭ জনের নমুনা। পহেলা মে ঢাকা থেকে জানানো হয় তন্মধ্যে ৭৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। কিন্তু ওই ৭৯ জন সিলেট বিভাগের কোন জেলার কিংবা কারা কারা আক্রান্ত হয়েছেন সেটা জানাতে পারেনি সিলেটের সংশ্লিষ্টরা।

গতকাল মঙ্গলবার সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান ওই ৭৯ জনের পরিচয় শনাক্ত করে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, এতে সিলেট জেলার ৩৯ জনের শরীরে পাওয়া গেছে করোনাভাইরাস।

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র মঙ্গলবার রাতে জানান, সিলেটের ৩৯ জনের মধ্যে খোদ শামসুদ্দিন আহমদ হাসপাতালেরই ৫ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

ডা. সুশান্ত জানান, ৫ জনের মধ্যে ৩ জন নার্স, ১ জন টেকনোলজিস্ট ও ১ জন স্ট্রেচার বেয়ারার (রোগীর ট্রলি বহনকারী) রয়েছেন।

এছাড়া গেল সপ্তাহেও ওই হাসপাতালের একজন স্টোরকিপার করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে শামসুদ্দিন হাসপাতালের ৬ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হলেন।