করোনা: ১৬ জনের মধ্যে সিলেটেরই ৯, আক্রান্ত বেড়ে ২৩০

 

সময়ের ডাক: সিলেট বিভাগে এক দিনেই ১১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। যা অতীথের সকল রেকর্ড ভঙ্গ হয়েছে।

জানা গেছে, শুক্রবার সিলেটওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ১৬ জনের মধ্যে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

আক্রান্ত এই ১৬ জনের মধ্যে ৯ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ১ জন সুনামগঞ্জের ও ৬ জন হবিগঞ্জ জেলার অধিবাসী।
বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

এদিকে, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য নমুনাজট থাকায় সিলেট বিভাগ থেকে এক হাজারের বেশি নমুনা ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়েছিল। শুক্রবার ওই নমুনাগুলোর রিপোর্ট জানানো হয়েছে। ল্যাবরেটরি থেকে জানানো হয়েছে, সিলেট বিভাগ থেকে পাঠানো নমুনাগুলোর মধ্যে ৯৯ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

ঢাকায় পাঠানো নমুনাগুলোর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ ল্যাবের ৬৩৭টি নমুনা ছিল। বাকিগুলো বিভিন্ন জেলা থেকে সংগ্রহ করে সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল বলে জানান স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি জানান, শুক্রবার রাতে ঢাকা থেকে নিশ্চিত করা হয়েছে সিলেটের ৯৯ জনের দেহে এ ভাইরাসের সংক্রমণ হয়েছে।
আক্রান্ত ৯৯ জনের মধ্যে ২১ জনের পরিচয় জানা গেছে। এর মধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারের ৫ জন ও সুনামগঞ্জের ৪ জন রয়েছেন।

অপরদিকে সুনামগঞ্জের ধর্মপাশায় একজন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তির নমুনা পাঠানো হয়েছিল ময়মনসিংহ হাসপাতালে। আজ শনিবার সেখান থেকে জানানো হয়েছে ওই ব্যক্তির শরীরে পাওয়া গেছে করোনাভাইরাস।

এ নিয়ে সিলেট বিভাগে এখন মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩০ জন।