প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > বিশ্বনাথে সরকারি ভূমিতে থাকা গাছ কেটে নিলেন প্রবাসী

বিশ্বনাথে সরকারি ভূমিতে থাকা গাছ কেটে নিলেন প্রবাসী

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক:সিলেটের বিশ্বনাথে উপজেলার দেওকলস ইউনিয়নের আলাপুর গ্রামের এক যুক্তরাজ্য প্রবাসী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সরকারি ভূমির (গোপাট) উপর দিয়ে নির্মিত সড়কের রাস্তার বড় বড় দুটি বেলজিয়াম গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
অবৈধভাবে সরকারির ভূমি থেকে কাজ কেটের নেওয়ার ফলে প্রাপ্য রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। সরকারি ভূমি থেকে গাছ কেটে নেওয়ার অভিযোগ এনে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন একই গ্রামের মৃত রজব আলীর পুত্র সুজন আহমদ।
ওই অভিযোগে সরকারি ভূমি থেকে গাছ কেটে নেওয়ার জন্য অভিযুক্ত করা হয়েছে উপজেলার দেওকলস ইউনিয়নের আলাপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আবদুল মনাফ (৫০) এবং প্রবাসীর ভাতিজা ফরিদ আলী (৩২) ও ছোট ভাইয়ের স্ত্রী রাহেলা বেগম (৩০)’কে।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, আলাপুর গ্রামের পশ্চিমে কালিগঞ্জ বাজার-দাউদপুর এলজিইডি সড়ক থেকে সংযোগ মৃত ছোরাব আলী ও ছত্তার আলীর বাড়ি পর্যন্ত একটি মাটির রাস্তা রয়েছে। ওই সড়কের অর্ধেক অংশ সরকারি গোপাটের উপর রয়েছে। সেই গোপাট সরকারি অংশের সড়ক থেকে বড় বড় দুটি বেলজিয়াম গাছ কেটে নেয় অভিযুক্তরা।
এছাড়াও একই সড়কের গোপাট অংশের পূর্ব দিক থেকেও আরেকটি বেলজিয়াম গাছ তারা কেটে নিয়েছে অভিযুক্তরা। কেটে নেওয়া গাছগুলোর আনুমানিক মূল্য প্রায় ৫০/৬০ হাজার টাকা। বিষয়টি তদন্ত স্বাপেক্ষে গাছংগুলো উদ্ধার পুর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।
লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বিশ্বনাথের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।