চলে গেলেন বরেণ্য আলেম সিলেটের আনোয়ার শাহ

সময়ের ডাক: আল-হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বেফাক) এর সহ-সভাপতি, আল-জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ-এর মুহতামিম ও কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (৭৪) ইন্তেকাল করেছেন। ইন্নালিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

তিনি সিলেটের বিয়ানীবাজার উপজেলার গুঙ্গাদিয়া গ্রামের আল্লামা শাহ আতহার আলী (র.) এর পুত্র। মরহুমের নামাজে জানাজা বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বৃহস্পতিবার দুপুর ২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শুলাকিয়া ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। জানাজায় ইমামতি করবেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী।

বুধবার (২৯ জানুয়ারী) বিকেল ৫টায় ধানমণ্ডির শঙ্করের ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

এদিকে দেশের এই বরেণ্য আলেমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি আল্লামা আব্দুল মোমিন, সহ-সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন, মাওলানা উবায়দুল­াহ ফারুক, মাওলানা আব্দুর রব ইউসুফী, সাবেক এমপি মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, সিলেট জেলা সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিন, মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর সাধারণ সম্পাদক হাফিজ ফখরুজ্জামান প্রমুখ।

নেতৃবৃন্দ শোক বার্তায় বলেন, তিনি সারা জীবন ইসলাম ও দেশের কল্যাণে খেদমত করেছেন। তিনি দেশের হক্কানী ওলামায়ে কেরামের একজন দরদী অভিভাবক ছিলেন। তার মৃত্যুতে দেশবাসী একজন সত্যিকারের আলেমে দ্বীনকে হারালো। যা সহজে পূর্ণ হবার নয়।