প্রচ্ছদ > খেলাধুলা > অবসর ভেঙে ফের বাইশ গজে পন্টিং-ওয়ার্ন-গিলক্রিস্ট

অবসর ভেঙে ফের বাইশ গজে পন্টিং-ওয়ার্ন-গিলক্রিস্ট

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক :একজন রিকি পন্টিং, শেন ওয়ার্ন বা অ্যাডাম গিলক্রিস্ট অসিদের স্বর্ণালি সময়ের তারকা। অবসরে গেছেন অনেক দিন হলো। তারা যদি আবারও অবসর ভেঙে ফেরেন, তবে কেমন হবে?

খবর হলো, অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং, কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন আর উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট অবসর ভেঙে ঠিকই মাঠে ফিরছেন। তবে অস্ট্রেলিয়া দলে নয়। তারা আগামী মাসে খেলবেন তারকায় ঠাসা এক ম্যাচে, যে ম্যাচটি আয়োজিত হচ্ছে মহৎ এক উদ্দেশ্যকে সামনে রেখে।

অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলের ক্ষয়ক্ষতিতে সাহায্য করতেই আয়োজিত হচ্ছে এই ম্যাচ। রোববার ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামে একটি ম্যাচ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে, যেটি মাঠে গড়াবে আগামী ৮ ফেব্রুয়ারি।

এতে পন্টিং, ওয়ার্ন, গিলক্রিস্ট ছাড়াও খেলবেন ব্রেট লি, জাস্টিন ল্যাঙ্গার, মাইকেল ক্লার্ক, শেন ওয়াটসনের মতো অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটাররা। এই ম্যাচের সঙ্গে থাকবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ এবং সাবেক নারী ক্রিকেট তারকা মেল জোন্স। তবে তারা ম্যাচটিতে খেলবেন না।

বুশফায়ার ক্রিকেট লিগে নাম লেখানো সাবেক ১০ খেলোয়াড় মিলেই ৩ হাজারের বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার পক্ষে। এখনও অনেক তারকার নাম চূড়ান্ত হয়নি, যারা এই ম্যাচে অংশ নেবেন।

এদিকে দাবানলে সাহায্যের জন্য ইতিমধ্যেই নিজের ব্যাগি গ্রিন টুপিটি নিলামে রেকর্ড পরিমাণ অর্থে বিক্রি করে দিয়েছেন শেন ওয়ার্ন। নিলামে তোলা ওয়ার্নের টুপির দাম গিয়ে ঠেকেছে ১০,০৭,৫০০ (দশ লাখ সাত হাজার পাঁচশত) অস্ট্রেলিয়ান ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬ কোটি টাকার সমান।