প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > হরমোন স্প্রে করার সময় টমেটো জব্দ করলেন খাদ্যমন্ত্রী

হরমোন স্প্রে করার সময় টমেটো জব্দ করলেন খাদ্যমন্ত্রী

শীর্ষ সংবাদ

 

 

সময়ের ডাক ডেস্ক:রাজশাহীর গোদাগাড়ী এলাকায় উৎপাদিত টমেটো চালান বন্ধের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার সকালে নওগাঁ থেকে চাঁপাইনবাবগঞ্জ যাওয়ার পথে গোদাগাড়ী এলাকায় টমেটোতে হরমোন স্প্রে করতে দেখে গাড়ি থেকে নেমে স্প্রে করা টমেটোর নমুনা সংগ্রহ করেন।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত টমেটোর চালান বন্ধ রাখতে উপস্থিত গোদাগাড়ী নির্বাহী কর্মকর্তা নাজমুল হোসেন সরকার ও উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলামকে নির্দেশ দেন খাদ্যমন্ত্রী।

রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক বলেন, খাদ্যমন্ত্রী গোদাগাড়ী থেকে টমেটোর চালান বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন। টমেটোতে স্প্রে করা হরমোন পরীক্ষার জন্য শনিবার বিকেলের মধ্যে ঢাকা থেকে জরুরিভাবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের একটি বিশেষজ্ঞ টিম রাজশাহীতে পৌঁছাবে।

গোদাগাড়ীর টমেটো চাষীসহ সংশ্লিষ্টরা জানিয়েছেন, গোদাগাড়ী পৌরসভার লালবাগ এলাকা অতিক্রমের সময় খাদ্যমন্ত্রী দেখতে পান বিশাল মাঠের মধ্যে পলিথিন বিছিয়ে কয়েকশ’ মণ কাঁচা টমেটো ছড়িয়ে রেখে ইথানল নামের এক জাতীয় হরমোন স্প্রে করা হচ্ছে। তিনি গাড়ি থামিয়ে দুটি স্তূপ থেকে পাঁচ কেজি করে মোট ১০ কেজি স্প্রে করা টমেটো ও হরমোনের কয়েকটি বোতল জব্দ করেন। এ সময় মন্ত্রী রাজশাহীর জেলা প্রশাসককে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ফোনে নির্দেশ দিয়ে চাঁপাইনবাবগঞ্জে চলে যান।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, কৃষকের ধান ক্রয়ে কোনো দুর্নীতি সহ্য করা হবে না। কৃষক যাতে ধানের ন্যায্যমূল্য পায় তা নিশ্চিত করতে এবং কোনো মধ্যস্বত্বভোগী যাতে সুযোগ গ্রহণ করতে না পারে সে বিষয়ে কঠোর থাকতে হবে। মধ্যস্বত্বভোগীদের সঙ্গে খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সম্পর্ক স্থাপন থেকে বিরত থাকারও নির্দেশ দেন তিনি।

শনিবার চাঁপাইনবাবগঞ্জ জেলা সফরে এসে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এ কথা বলেন। দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন কার্যালয় মিলনায়তনে আমন ধান সংগ্রহের বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন খাদ্যমন্ত্রী।

সভায় চাঁপাইনবাবগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি এমপি, জেলা প্রশাসক এজেডএম নুরুল হক, পুলিশ সুপার রকিব উদ্দীন, মুক্তিযোদ্ধা ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিনসহ খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর তিনি জেলা খাদ্যগুদাম পরিদর্শন ও পৌর এলাকার হারিপুর উচ্চবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। বিকেলে মন্ত্রী জেলার গোমস্তাপুর উপজেলায় একটি ঘৌড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানের মাধ্যমে সফরসূচি শেষ করেন।