প্রচ্ছদ > জাতীয় > ঝগড়াঝাঁটি চায় না বাংলাদেশ: ড. মোমেন

ঝগড়াঝাঁটি চায় না বাংলাদেশ: ড. মোমেন

জাতীয়

সময়ের ডাক ডেস্ক :: ঝগড়াঝাঁটি নয় বরং বিশ্বে স্থিতিশীলতা এবং শান্তি চায় বাংলাদেশ। যুক্তরাষ্ট্র এবং ইরানের মধ্যে চলমান উত্তেজনা নিয়ে বাংলাদেশের অবস্থান জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন এ কথা বলেন।

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মঙ্গলবার (৭ জানুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠক শেষে গণমাধ্যমকর্মীরা পররাষ্ট্রমন্ত্রীর কাছে যুক্তরাষ্ট্র-ইরান উত্তেজনা সম্পর্কে জানতে চাইলে তিনি এমন মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন বলেন, অন্যরা ঝগড়াঝাঁটি করুক কিন্তু বাংলাদেশ একটি স্বাধীন, ‘ব্যালেন্সড’ দেশ। আমাদের কারও সঙ্গে শত্রুতা নাই। সবার সঙ্গেই বন্ধুত্ব। ওরা ওখানে ঝগড়াঝাঁটি করছে, ওটা তাদের বিষয়, আমাদের না। তবে আমরা এই ব্যাপারে উদ্বিগ্ন। কেননা ইরাকে প্রায় তিন লাখ বাংলাদেশি শ্রমিক কর্মরত।

তিনি বলেন, আমরা প্রতিনিয়ত বাংলাদেশিদের খবর নিচ্ছি। তারা সুস্থ আছেন, ভালো আছেন। কেননা ওখানে নির্দিষ্ট টার্গেট লক্ষ্য করে হামলা হচ্ছে। যে কারণে আমাদের লোকজন এখনো কোনো ঝামেলায় পড়েনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের কোথাও অস্থিতিশীলতা বিরাজ করলে আমাদের চিন্তা হয়। কেননা সারা বিশ্বে ১ কোটি ২২ লাখ বাংলাদেশি মানুষ ছড়িয়ে আছে। তাই বিশ্বের অর্থনীতি খারাপ হলে আমাদের দুঃখ লাগে। কারণ স্থিতিশীলতা না থাকলে আমরা উন্নয়নের রোডম্যাপ অর্জন করতে পারব না। এজন্য আমরা বিশ্বে স্থিতিশীলতা চাই, শান্তি চাই।