প্রচ্ছদ > জাতীয় > বঙ্গোপসাগরে মাছ ধরার জাহাজ ডুবে নিখোঁজ ১০, নিহত ১

বঙ্গোপসাগরে মাছ ধরার জাহাজ ডুবে নিখোঁজ ১০, নিহত ১

জাতীয়

সময়ের ডাক ডেস্ক:গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে ২৩ জন ক্রুসহ একটি মাছ ধরার জাহাজ ডুবে গেছে বঙ্গোপসাগরে। শুক্রবার (২৭ ডিসেম্বর) সকালে কক্সবাজার সমুদ্র উপকুল থেকে ৩৫ মাইল পশ্চিমে গভীর সমুদ্রে এফভি রাঙ্গাচোক্কা নামের মাছ ধরার জাহাজটি ডুবে যায়।

এ ঘটনায় ১২ জনকে জীবিত এবং এক জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন জাহাজের ১০ ক্রু। কোস্টগার্ড, নৌবাহিনী ও একটি বেসরকারি জাহাজের সহায়তায় তাদেরকে উদ্ধার করা হয়।

চট্টগ্রাম কোস্টগার্ডের স্টাফ অফিসার (অপারেশন্স) লে. কমান্ডার মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “সকাল ৭টার দিকে ২৩ জন ক্রু নিয়ে বঙ্গোপসাগরে একটি ফিশিং জাহাজ ডুবে যায়। খবর পেয়ে নৌবাহিনীর জাহাজ অপারেজেয় এবং কোস্টগার্ডের জাহাজ নজরুল উদ্ধার অভিযান শুরু করে।

‘এদিকে জাহাজ ডুবে যাওয়ার মুহূর্তে কাছাকাছি থাকা সি পাওয়ার-১ নামের অপর একটি জাহাজের সহযোগিতায় ডুবে যাওয়া জাহাজের ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়। তবে এখনো নিখোঁজ রয়েছে জাহাজের ১০ জন ক্রু। কোস্টগার্ড একজনের লাশ উদ্ধার করেছে। “

কোস্টগার্ড ও নৌবাহিনীর জাহাজ ঘটনাস্থল এবং এর আশেপাশের সমুদ্র এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করছে বলে নিশ্চিত করেছে কোস্টগার্ড।