প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > জকিগঞ্জ ও জৈন্তাপুরে নদী দখল করে নির্মিত শতাধিক স্থাপনা উচ্ছেদ

জকিগঞ্জ ও জৈন্তাপুরে নদী দখল করে নির্মিত শতাধিক স্থাপনা উচ্ছেদ

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক:প্রধানমন্ত্রীর নির্দেশে সিলেটের নদীর তীর দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। সোমবার সকালে জকিগঞ্জে ও দুপুরে জৈন্তাপুর উপরজেলায় এ অভিযান চালানো হয়। অভিযানে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রশাসন।

সকালে জকিগঞ্জ উপজেলার আটগ্রামে সুরমা নদীতে অবৈধ দখলদার উচ্ছেদে অভিযান শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসন। সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাসিরউল্লাহ খান ও পানি উন্নয়ন বোর্ড, সিলেট কার্যালয়ের উপ বিভাগীয় প্রকৌশলী মনির আহমদের নেতৃত্বে এ অভিযানে বিপুল সংখ্যক পুলিশ অংশ নেয়। অভিযানে সুরমা নদীর তীর দখল করে নির্মিত প্রায় ৬০টি আধাপাকা ও কাচা স্থাপনা উচ্ছেদ করা হয়। এরপর জৈন্তাপুর উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের বাঁধের উপর অবৈধভাবে নির্মিত ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

পানি উন্নয়ন বোর্ড, সিলেট কার্যালয়র উপ বিভাগীয় প্রকৌশলী মনির আহমদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নদী-খাল দখলমুক্ত করতে এ অভিযান চলছে। পর্যায়ক্রমে সিলেটের সব উপজেলায় অবৈধ দখলদার উচ্ছেদে অভিযান শুরু হবে। তিনি বলেন নদী দখলদারদের সতর্ক করতে আবার বিভিন্ন সময় লিফলেট বিতরন করেছি। পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছি। এখানে এসেও সতর্ক করেছি। তবু তারা দখল ছাড়েনি। তাই আজ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাসিরউল্লাহ খান বলেন, ধাপে ধাপে সিলেটের ১৩টি উপজেলায়ই এ অভিযান চালানো হবে। নদী দখল করে নির্মিত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। প্রথমে দখলদারদের নোটিশ প্রদান করা হবে। নোটিশ পেয়ে তারা স্থাপনা সরিয়ে না নিলে উচ্ছেদের পাশপাশি আইনগত ব্যবস্থাও নেওয়া হবে।