প্রচ্ছদ > রাজনীতি > শেখ রেহানা কোরআন পড়ে আমার জন্য দোয়া করেছেন: ওবায়দুল কাদের

শেখ রেহানা কোরআন পড়ে আমার জন্য দোয়া করেছেন: ওবায়দুল কাদের

রাজনীতি

 

সময়ের ডাক ডেস্ক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাকে পাশে পেয়েছি। এজন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে বক্তৃতাকালে এ অনুভূতির কথা জানান তিনি।

বক্তৃতার শুরুতে তার অসুস্থতার কথা স্মরণ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সেই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতাময়ী মায়ের মতো আমার পাশে দাঁড়িয়েছিলেন। সেসময় সিদ্ধান্ত গ্রহণ ছিল খুবই জরুরি। তিনি ভারত থেকে দ্রুততায় দেবী শেঠির মতো বিশিষ্ট চিকিৎসককে যদি ডেকে না আনতেন তাহলে কী হতো আমি জানি না। সে স্মৃতি আজ বার বার মনে পড়ছে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানা কোরআন শরিফ পড়ে আমার জন্য দোয়া করেছেন।

সাধারণ সম্পাদক হিসেবে নিজের দায়িত্ব নিয়ে কাদের বলেন, তিন বছর আমি দায়িত্ব পালন করছি। আমি বলব আমি নিজে নই। আমাদের একটা শক্তি ছিল। টিম ওয়ার্ক ছিল। দেড়শ উপজেলা পর্যায়ে সম্মেলনগুলো শেষ করেছি, ২৯টি জেলা সম্মেলন সমাপ্ত করেছি।

আওয়ামী লীগের এই সম্মেলনের শৃঙ্খলা সারা জাতি স্মরণ করছে ও শেখ হাসিনার নেতৃত্বে দলটি সুসংহত সংগঠনে পরিণত হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

প্রসঙ্গত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনের মধ্য দিয়ে নতুন নেতৃত্ব উপহার দেয়া হবে আজ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে রানিংমেট হিসেব কে হচ্ছেন দলের সাধারণ সম্পাদক এবং কারা আসছেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে; এখন সেই অপেক্ষার অবসানের পালা।