প্রচ্ছদ > খেলাধুলা > বলিউড থেকে আইপিএলে এই ক্রিকেটার

বলিউড থেকে আইপিএলে এই ক্রিকেটার

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক :‘কাই পো চে’ সিনেমাটির কথা মনে আছে? চেতন ভগতের উপন্যাস ‘দ্য থ্রি মিসটেকস অব মাই লাইফ’ অবলম্বনে ২০১৩ সালে নির্মিত হয়েছিল এটি। ওই সময় বলিউড বক্স অফিসে সাড়া ফেলে দিয়েছিল ছবিটি। হয়েছিল ব্যাপক দর্শক নন্দিত।

সুশান্ত সিং রাজপুত, রাজকুমার রাও আর অমিত সাধ অভিনীত সিনেমাটি মূলত ১৪ বছরের উদীয়মান ব্যাটসম্যান আলী হাশমিকে ঘিরে আবর্তিত হয়। সিনে পর্দায় তাকে দেখানো হয় মারকুটে ব্যাটসম্যান হিসেবে। সেই আলী হাশমির চরিত্রে অভিনয় করা সত্যিকারের ক্রিকেটার দিগ্বিজয় দেশমুখের এবার অভিষেক ঘটছে আইপিএলে।

সিনেমাটিতে বিধ্বংসী ব্যাটসম্যানের ভূমিকায় অভিনয় করার সময় তার বয়স ছিল ১৪ বছর।তবে পর্দার বয়স ও ভূমিকার সঙ্গে বর্তমানের দেশমুখের কোনো মিল নেই। কারণ তিনি বাস্তবে পেসার। একজন জেনুইন ফাস্ট বোলার। আইপিএলের বৃহস্পতিবারের নিলামে তাকে কিনেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। এজন্য ২০ লাখ রুপি খরচ করেছে তারা।

অল্প বয়সে ফিল্মি জগতে নাম লেখান দিগ্বিজয়। স্বভাবতই ক্রিকেট ক্যারিয়ার বেশি দিনের নয় তার। চলতি বছরের শুরুতে মহারাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেটে অভিষেক ঘটে ২১ বছর বয়সী ক্রিকেটারের। সিনেমার শেষ দৃশ্যে বিস্ফোরক ব্যাটসম্যানের ভূমিকায় ভারতের জার্সিতে দেখা গেছে তাকে। তাই আইপিএলে দিগ্বিজয়কে ঘিরে কৌতূহল সৃষ্টি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মাঝে।