প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > ভাড়াকে কেন্দ্র করে গাড়ি আখালিয়ায় ভাঙচুর ও সড়ক অবরোধ

ভাড়াকে কেন্দ্র করে গাড়ি আখালিয়ায় ভাঙচুর ও সড়ক অবরোধ

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

 

সময়ের ডাক: সিএনজি অটোরিকশার ভাড়াকে কেন্দ্র করে গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। পরে অটোরিকশা শ্রমিকরা সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রণ আনে পরিস্থিতি।

আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন আখালিয়া স্ট্যান্ড শাখার সভাপতি আব্দুল হামিদ জানান, আখালিয়ার বাবলু নামের এক যুবক প্রায় সময়ই সিএনজি অটোরিকশা ভাড়ায় নেন। কিন্তু ভাড়া দেওয়ার সময় ‘পরে দেবো’ বলে আর দেন না। আজ বৃহস্পতিবার বিকালে তিনি অটোরিকশা ভাড়া করতে আসেন। কিন্তু অটোরিকশা চালকরা কেউ যেতে রাজি না হওয়ায় বাবলু বাগবিতণ্ডায় জড়ান। কিছু সময় পর তিনি ১০-১২ জন লোক নিয়ে এসে একটি অটোরিকশা ভাঙচুর করেন।

আব্দুল হামিদ আরো জানান, এর প্রতিবাদে অটোরিকশা শ্রমিকরা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তারা টায়ার জ্বালিয়ে সড়কে অবস্থান নেন।

খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে এসে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেয়। পরে ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেন শ্রমিকরা।

এদিকে, অবরোধে সিলেট-সুনামগঞ্জ সড়কের উভয় দিকে শত শত যানবাহন আটকা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞা সিলেটভিউকে বলেন, ‘অটোরিকশা ভাঙচুরের প্রতিবাদে শ্রমিকরা অবরোধের চেষ্টা করেছিল। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শ্রমিকরা অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।’