প্রচ্ছদ > খেলাধুলা > রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার পৃথক ম্যাচ আজ

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার পৃথক ম্যাচ আজ

খেলাধুলা

সময়ের ডাক ডেস্ক:আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর ফের শুরু হচ্ছে ইউরোপের ক্লাব ফুটবল। স্পেনের লা লিগায় নিজ নিজ ম্যাচে মাঠে নামতে যাচ্ছে শিরোপা প্রত্যাশী দুই দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

লেগানেসের মাঠে শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় খেলতে নামবে লিগের গত দুইবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর রাত দুইটায় নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে রিয়াল সোসিয়েদাদকে আতিথ্য দেবে স্পেনের সবচেয়ে সফল দল রিয়াল।

লিগের পয়েন্ট টেবিলে বার্সেলোনা ও রিয়ালের অবস্থান খুবই কাছাকাছি। পার্থক্য কেবল গোল ব্যবধানে। বারো ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিওনেল মেসিরা। সমান ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে রিয়ালের পয়েন্টও ২৫। গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয়স্থানে আছে দলটি।

লেগানেসকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখাই লক্ষ্য থাকবে বার্সেলোনার। ম্যাচটিতে সহজ জয় প্রত্যাশা করতে পারে এরনেস্তো ভালভেরদের দল। কেননা ২০ দলের লিগের পয়েন্ট টেবিলে লেগানেসের স্থান একেবারে তলানিতে। ১৩ ম্যাচে দলটির পয়েন্ট মাত্র ৬।

ম্যাচটিতে পূর্ণ শক্তির দলই পাচ্ছে বার্সেলোনা। শুরুর একাদশেই দেখা যেতে পারে আক্রমণভাগের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় লিওনেল মেসি, অঁতোয়ান গ্রিসমান ও লুইস সুয়ারেসকে। পায়ের গোড়ালিতে চোটের কারণে ম্যাচটিতে খেলতে পারছেন না অ্যাটাকিং মিডফিল্ডার ইভান রাকিতিচ।

চোটের কারণে রক্ষণভাগে থাকতে পারছেন না জর্দি আলবা। তার জায়গায় ক্লেমো লংলে ও জেরার্দ পিকের সঙ্গে থাকবেন জুনিয়র ফিরপো।

সোসিয়েদাদের বিপক্ষে পুরো শক্তির দল পাচ্ছে রিয়ালও। চোট কাটিয়ে অক্টোবরের পর ক্লাবের হয়ে মাঠে নামতে যাচ্ছেন উইঙ্গার গ্যারেথ বেল। আক্রমণভাগে অপর দুই তারকা এডেন হ্যাজার্ড ও করিম বেনজেমা তো থাকছেনই।

আর মিডফিল্ডে রয়েছেন কাসেমিরো, লুকা মদ্রিচ ও টনি ক্রুস। রক্ষণভাগে রয়েছেন দানি কারর্ভাহাল, রাফায়েল ভারানে ও সের্হিও রামোসের মতো তারকারা। নিজেদের খেলাটা খেলতে পারলে অতিথি সোসিয়েদাদের বিপক্ষে সহজ জয়ই প্রত্যাশা করতে পারে জিনেদিন জিদানের দল।