প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > সিলেটে পেঁয়াজ কিনতে গিয়ে নারীসহ গুলিবিদ্ধ ২

সিলেটে পেঁয়াজ কিনতে গিয়ে নারীসহ গুলিবিদ্ধ ২

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক :সিলেট নগরীর রিকাবিবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রির দীর্ঘ লাইনে ধাক্কাধাক্কিতে পুলিশের ‘মিস ফায়ারে’ নারীসহ ২ পথচারী আহত হয়েছেন। সোমবার (১৮ নভেম্বর) দুপুর আনুমানিক ১ টার দিকে এ ঘটনা ঘটে।

আহত দুইজন হলেন- হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার বাসিন্দা আলেয়া বেগম। তিনি বর্তমানে নগরীর আপন টাওয়ারে বসবাস করছে। আর অপর একজন হলেন মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার বাসিন্দা চন্দ্রকান্ত সিংহ। তিনি নগরীর ভাতালিয়া এলাকায় মেয়ের বাসায় বেড়াতে এসেছিলেন।

তবে এদের মধ্যে চন্দ্রকান্ত সিংহের হাতে গুলি লেগেছে আর আলেয়া বেগম মানুষের ধাক্কাধাক্কিতে পায়ে আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ওসি তদন্ত রিতা বেগম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টার পর থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টি‌সি‌বি) উদ্যোগে ৪৫ টাকা দরে রিকা‌বিবাজার ছাড়াও নগরীর ক্বীন‌ ব্রিজের নিচে ও বঙ্গবীর পয়েন্টে পেঁয়াজ বিক্রি শুরু হয়। একপর্যায়ে ধাক্কাধা‌ক্কি শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ওসি (তদন্ত) রিতা বেগম বলেন, গেটে পুলিশ ডিউটি করছিলো। মূলত মানুষের লাইন দীর্ঘ হওয়ার কারণে হঠাত করে ধাক্কাধাক্কি শুরু হয়। এসময় আমাদের একজন পুলিশ কনস্টেবলের সাথে ধাক্কা লেগে শটগান থেকে মিসফায়ার হয়ে গুলি বের হয়ে যায়।

প্রসঙ্গত, শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে ৭ হাজার ২শত কেজি পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পিয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়। পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়।