প্রচ্ছদ > গণমাধ্যম > শুভ প্রতিদিনের সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

শুভ প্রতিদিনের সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

গণমাধ্যম সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

‘সিলেটের দৈনিক শুভ প্রতিদিন’ কর্তৃপক্ষের বিরুদ্ধে মানহানি মামলা করেছেন দৈনিক বাংলাদেশ মিডিয়ার প্রধান সম্পাদক ও মা কোম্পানির এমডি মো. আলী হোসেন সরকার।

গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক-প্রকাশকসহ ৩ জনকে বিবাদী করে মামলাটি দায়ের করা হয়েছে।

অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান ভূঁইয়া মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে এ বিষয়ে প্রতিবেদন দাখিল করার আদেশ দিয়েছেন। কোতোয়ালি সি.আর মামলা নং- ১৭৮০/২০১৯ ইং। ধারা- ৫০০/৫০১/৫০২ দ.বি.।

মামলায় উল্লেখ, গত ২৩ অক্টোবর বুধবার সিলেট থেকে প্রকাশিত ‘সিলেটের দৈনিক শুভ প্রতিদিন’-এর প্রথম পৃষ্ঠার প্রধান প্রতিবেদন প্রকাশিত হয় দৈনিক বাংলাদেশ মিডিয়ার প্রধান সম্পাদক ও মা কোম্পানির এমডি মো. আলী হোসেন সরকার এবং তার পিতা মজিবুর রহমান সরকারের নামোল্লেখ করে। উক্ত প্রতিবেদনে মো. আলী হোসেন সরকারের নামে বিভিন্ন গর্হিত কাজে যুক্ত থাকার কথা উল্লেখ করা হয়েছে। এতে আলী হোসেন সরকারের সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়।

প্রতিবেদন প্রকাশের পরদিন ২৪ অক্টোবর বৃহস্পতিবার আলী হোসেন সরকার সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৩ জনকে বিবাদী করে ৫০ লক্ষ টাকার একটি মানহানি মামলা দায়ের করেন।

মামলার বিবাদীরা হচ্ছেন- ‘সিলেটের দৈনিক শুভ প্রতিদিন’-এর সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন, ব্যবস্থাপনা সম্পাদক ফয়ছল আহমদ মুন্না এবং স্টাফ রিপোর্টার এমদাদুল হক মান্না।

মামলাটি অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান ভূঁইয়া আমলে নিয়ে পিবিআইকে দ্রুত তদন্ত করে রিপোর্ট পেশ করার আদেশ দিয়েছেন।

মামলায় আলী হোসেন সরকারের পক্ষে আইনজীবী ছিলেন সিলেট জজ কোর্টের এডভোকেট ইয়াহইয়া চৌধুরী সুহেল ও এডভোকেট কুমার ঘোষ।