প্রচ্ছদ > শীর্ষ সংবাদ > কানাইঘাটে ১১টি ভারতীয় গরু আটক

কানাইঘাটে ১১টি ভারতীয় গরু আটক

শীর্ষ সংবাদ সিলেট প্রতিক্ষণ

কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের কানাইঘাট থানা পুলিশ মাদক দ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান পরিচালনা করে মঙ্গলবার ভোর রাতে উপজেলার দিঘীরপাড় পূর্ব ইউপির দিঘীরপাড় গ্রামের সুরমা নদীর ঘাট থেকে ভারতীয় ছোট-বড় ১১টি গরু আটক করেছে।

অভিযানের সময় ভারতীয় গরুর মালিকরা পুলিশের অবস্থান টের পেয়ে নদী পথে গরু নিয়ে পালিয়ে যায়। এর মধ্যে ১১ টি গরু আটক করতে পুলিশ সক্ষম হয়। বর্তমানে আটককৃত গরুগুলো থানা হেফাজতে রাখা হয়েছে।

জানা যায়, কানাইঘাটের লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে বিজিবি’র চোখ ফাঁকি দিয়ে কিছু চোরাকারবারীরা বিচ্ছিন্ন ভাবে গরু সড়কের বাজারে হাটে নিয়ে আসে। এর আগে থানা পুলিশ দিঘীরপাড়, মমতাজগঞ্জ ও সড়কের বাজার এলাকায় অভিযান চালিয়ে ৩১ টি ভারতীয় গরু আটক করলেও আইনী জটিলতার কারনে গরুগুলো দীর্ঘদিন থানায় রাখার পর নিলামে বিক্রি করা হয়। অনেক সময় পুলিশ গরু আটক করতে অভিযান করলেও সীমান্তবর্তী দূর্গম এলাকা হওয়ায় গরুর মালিকরা পুলিশের অবস্থান টের পেয়ে গরু নিয়ে নিরাপদে চলে যায়।

জানা যায়, থানার বর্তমান অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম বিচ্ছিন্ন ভাবে ভারত থেকে আসা গরু-মহিষ আসা বন্ধ করতে পুলিশি অভিযান চালিয়ে যাচ্ছেন।