প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > এবার ফাঁদ পেতে মোটরসাইকেল চোর ধরলেন সিলেটের ব্যবসায়ীরা

এবার ফাঁদ পেতে মোটরসাইকেল চোর ধরলেন সিলেটের ব্যবসায়ীরা

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক:ফাঁদ পেতে ইঁদুর ধরতে শুনেছি আমরা। ফাঁদ পেতে ধরা হয় আর কত রকমের খতরনাক প্রাণী। কিন্তু সিলেট নগরীতে এবার ফাঁদ পেতে মোটরসাইকেল চোর ধরলেন ব্যবসায়ীরা।
সিলেট নগরীর মদীনা মার্কেট এলাকায় ফাঁদ পেতে দুই মোটরসাইকেল চোর ধরেছেন স্থানীয় ব্যবসায়ীরা। শনিবার সন্ধ্যায় তাদেরকে আটক করার পর গণপিটুনি দিয়ে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

আটককৃতরা হচ্ছে, মোগলাবাজার থানার শরিষপুর গ্রামের রফিক মিয়ার ছেলে শাহান মিয়া ও দক্ষিণ সুরমার বরইকান্দি আমপাড়া গ্রামের কয়েছ মিয়ার ছেলে রুবেল মিয়া।

জানা গেছে, গত কয়েকদিন ধরে মদীনা মার্কেট এলাকায় বেশ কয়েকজন ব্যবসায়ীর মোটরসাইকেল চুরি হয়। ব্যস্ত এলাকা হওয়ায় কিছুতেই চোরদের ধরতে সক্ষম হচ্ছিলেন না তারা। এক পর্যায়ে গত দুদিন থেকে তারা কৌশল অবলম্বন করেন। বাজারের একটি যায়গায় দুটি নতুন মোটরসাইকেল রেখে দেন তারা। আড়াল থেকে তারা সার্বক্ষণিক খেয়াল রাখতেন মোটরসাইকেলগুলো কেউ চুরি করতে আসে কি না।

শনিবার সন্ধ্যার দিকে একটি সিএনজি অটোরিকশায় করে ৩-৪ লোক মোটরসাইকেলগুলোর সামনে এসে থামে। অটোরিকশা দিয়ে মোটরসাইকেলগুলো আড়াল করে তারা মাস্টার চাবি দিয়ে তালা ভাঙ্গার চেষ্টা চালায়। তখনই বৃহত্তর মদীনা মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর তাঁতীলীগের যুগ্ম আহবায়ক বাবলু আহমদের নেতৃত্বে ব্যবসায়ীরা সেখানে এসে দুই চোরকে আটক করতে সক্ষম হন।

পরে বৃহত্তর মদীনা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আমীর হোসেন ও অন্যান্য সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে চোরদেরকে কোতোয়ালী থানায় সোপর্দ করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চুরির কথা স্বীকার করেছে বলে জানা গেছে।

আটকের সত্যতা নিশ্চিত করে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বলেন, তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।