প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > র‌্যাব-পুলিশ-বিজিবির অভিযানে সিলেটে একদিনে আটক পাঁচ

র‌্যাব-পুলিশ-বিজিবির অভিযানে সিলেটে একদিনে আটক পাঁচ

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক:র‌্যাব-পুলিশ-বিজিবির গত ২৪ ঘন্টার অপারেশনে বিদেশী রিভলবার, গাঁজাসহ ৫জনকে আটক করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ও রাতে সিলেট নগরীর হাউজিং এস্টেট, মৌলভীবাজারের বড়লেখা, দক্ষিণ সুনামগঞ্জের ভাতগাঁও ও হবিগঞ্জের মাধবপুরে পৃথক পথক অভিযান চালানো হয়।

শনিবার গণমাধ্যমে প্রেরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত হওয়া যায়।

সিলেট নগরীর আম্বরখানা এলাকা থেকে ৮০০ গ্রাম গাঁজাসহ আল আমিন (২৫) নামে এক যুবককে আটক করেছে ৭ এপিবিএন, সিলেট। শুক্রবার সন্ধ্যায় নগরীর হাউজিং এস্টেট গেইটের সামনে থেকে তাকে আটক করা হয়।
৭ এপিবিএন, সিলেটের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. আকরাম আলী বলেন, আটক যুবকের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি মাদক নির্মূলে ৭ এপিবিএনের অধিনায়ক ও সহ অধিনায়কের তত্ত্বাবধানে অপারেশন টিম সোচ্চার রয়েছে।
মৌলভীবাজার : মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় মোটরযান আইনে অভিযান চলাকালে গাঁজাসহ শাহাব উদ্দিন (২০) নামে এক লেগুনা চালককে আটক করেছে পুলিশ। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ভ্রাম্যমাণ আদালত তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। শুক্রবার সন্ধ্যায় এই অভিযান চালানো হয়। শাহাব উদ্দিন উপজেলার দাসেরবাজার ইউপির শংকরপুর গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান।
দক্ষিণ সুনামগঞ্জ : সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ থেকে বিদেশী রিভলবার ও গুলিসহ আব্দুল মুকিত (৪৮) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৯। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কুঁয়ার গাঁও গ্রামের মৃত হুসমত আলীর ছেলে।
শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টায় দক্ষিণ সুনামগঞ্জের ভাতগাঁও বমবমী বাজারের জননী ফার্মেসীর সামনে থেকে তাকে আটক করা হয়। এসময় ১ টি বিদেশী রিভলবার ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
এদিকে উদ্ধারকৃত আলামত ও ধৃত অস্ত্র ব্যবসায়ীকে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৯, সিলেটের (মিডিয়া অফিসার) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।
হবিগঞ্জ : হবিগঞ্জের মাধবপুরে অভিনব কায়দায় মোটরসাইকেলের সীটের নীচে রেখে ফেনসিডিল পাচারের সময় দুই মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)।
শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ধর্মঘর এলাকা থেকে তাদেরকে আটক। এ সময় ৪১ বোতল ভারতীয় ফেনসিডিল ও একটি পালসার মোটরসাইকেল জব্দ করা হয়।
আটককৃতরা হল, বি-বাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার চরচারতলা গ্রামের ফাইজুর রহমানের ছেলে শরীফুল ইসলাম (২৬) ও জয়নাল আবেদীনের ছেলে জামাল মিয়া (৪০)।
বিজিবি-৫৫ ব্যাটালিয়নের লেফট্যানেন্ট কর্নেল এম জাহিদুর রশীদ জানান, উল্লেখিতরা অভিনব কায়দায় মোটরসাইকেলের সীটের নীচে ৪০ বোতল ফেনসিডল বহন করে নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে মাধবপুর উপজেলার ধর্মঘর সীমান্ত ফাঁড়ির নায়েক শহিদুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে করা হয়েছে। জব্দকৃত মাদক ও মোটরসাইকেলের আনুমানিক মূল্য ১ লাখ ৫৬ হাজার।