প্রচ্ছদ > মৌলভীবাজার > কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে গাছ পড়ে ২ ঘণ্টা যান চলাচল বন্ধ

কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে গাছ পড়ে ২ ঘণ্টা যান চলাচল বন্ধ

মৌলভীবাজার

কমলগঞ্জ প্রতিনিধি:মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান প্রবেশ পথ এলাকায় আকস্মিকভাবে শিকড়শুদ্ধ একটি বড় গাছ উপড়ে পড়ে সড়কের উপর। গাছটি পড়ার পর এ এলাকা দিয়ে চলমান ৩৩ হাজার প্রধান বিদ্যুৎ লাইনের তারের উপর পড়ে ঝুলেছিল। ফলে ২ ঘণ্টা কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।

মঙ্গলবার (২০ আগস্ট) সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। বেলা দেড়টা পর্যন্ত কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে যানবাহন চলাচলে বন্ধ ছিল। মাঝে মাঝে ছোট আকারের যানবাহন চলাচল করলেও টানা ২ ঘণ্টা বড় যানবাহন চলাচল করতে পারেনি।

শ্রীমঙ্গল-কমলগঞ্জ-শমশেরনগর বাস লাইনের চালক আলী আজহম বলেন, ঘটনার পর থেকে বাস ট্রাক চলাচল সম্পূর্ণরূপে বন্ধ ছিল।

সিএনজি অটোরিকশা চালক আবুল কালাম বলেন, প্রথমে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকলেও গাছটি সড়কের ওপর দিকের বৈদ্যুতিক তারে ঝুলে থাকায় কিছুক্ষণ পর থেকে গাছের নিচ দিয়ে সিএনজি অটো রিক্সা, প্রাইভেট কার ও মাইক্রোবাস চলাচল করছিল।

ঘটনার পর বনকর্মীরা পড়ে থাকা গাছটি কেটে অপসারণ করেন। বেলা দেড়টা থেকে এ সড়কে আবার সব ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়ছড়া বনবিট কর্মকর্তা আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ গাছটি পড়ে সড়কের অপরদিকের আরও একটি গাছের ক্ষতি করেছে। বনকর্মীরা গাছটি কেটে অপসারণের পর এ সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, গাছ পড়ে এ স্থলের বৈদ্যুতিক তারের ক্ষতি হয়েছে। আড়াই ঘণ্টা পর বিদ্যুৎকর্মীরা ক্ষতিগ্রস্ত তার মেরামত করে আবারও এ লাইনে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করেছেন।