প্রচ্ছদ > জাতীয় > দায়সারা গোছের ওষুধ ছিটানোর দরকার নেই : ওবায়দুল কাদের

দায়সারা গোছের ওষুধ ছিটানোর দরকার নেই : ওবায়দুল কাদের

জাতীয়

সময়ের ডাক ডেস্ক:দু-চার দিনের মধ্যেই কার্যকর ওষুধ ঢাকায় পৌঁছবে * কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়, মন্তব্য করতে চাই না

ডেঙ্গু মোকাবেলায় এডিস মশা নিধনের জন্য লোক দেখানো কর্মসূচি পালন না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ডেঙ্গু মোকাবেলায় নিয়োজিত সংশ্লিষ্টদের উদ্দেশে তিনি বলেন, দায়সারা গোছের মশার ওষুধ ছিটানোর দরকার নেই। দু-চার দিনের মধ্যে মশক নিধনের কার্যকর ওষুধ ঢাকায় পৌঁছবে।

তাই এ সময়ের মধ্যে দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছিটানোর কোনো প্রয়োজন নেই।

বুধবার দুপুরে মিরপুর মাজার রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত চলমান পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রমের শুরুতে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

ডেঙ্গু মোকাবেলায় জনগণকে সচেতন করতে ‘পরিষ্কার রাখি চারপাশের পরিবেশ, শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’ শিরোনামে এই কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু নিধনে দায়সারা গোছের ওষুধ ছিটিয়ে আওয়ামী লীগ মানুষের সঙ্গে প্রতারণা করতে চায় না। আগস্ট মাসে আমরা জনস্বার্থে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা তখনই শান্তি পাবে, যখন পরিষ্কার-পরিচ্ছন্নতার মধ্য দিয়ে আমরা দেশবাসীকে ডেঙ্গুমুক্ত একটা পরিবেশ দিতে পারব।

ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করার ওপর গুরুত্বারোপ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী যতদিন আমরা এই ডেঙ্গুজ্বর আর এডিস মশাকে নিয়ন্ত্রণে আনতে না পারব, ততদিন পর্যন্ত আমাদের এই পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।

তিনি বলেন, নগরবাসীকে অনুরোধ করব যার যার ঘর, ঘরের আঙিনা, যার যার কর্মস্থল, আশপাশের এলাকা, স্কুল, কলেজ ক্যাম্পাস এবং বিপণিবিতান পরিচ্ছন্ন রাখবেন।

ডেঙ্গু থেকে বাঁচতে সবাইকে মশারি ব্যবহারের পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, মশা থেকে বাঁচতে মশারি টাঙানোর বিকল্প নেই।

আপনি যখন ঘুমোতে যাবেন, রাতের বেলায় হোক আর দিনের বেলায় হোক মশারি ব্যবহার করবেন।

ডেঙ্গু নিয়ন্ত্রণে আওয়ামী লীগ সফল হবে- এমন আশা প্রকাশ করে তিনি বলেন, দেশের মানুষ আজ এই প্রাণঘাতী ডেঙ্গু থেকে মুক্তি চায়। মানুষ আজ এডিস মশার উপদ্রপ থেকে বাঁচতে চায়। মানুষের থেকে মশা শক্তিশালী নয়।

আমরা ঐক্যবদ্ধ হয়েছি, সমন্বিত উদ্যোগে এই প্রাণঘাতী মশক নিধনে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা সফল হব। কাশ্মীর নিয়ে ভারতের নেয়া নতুন সিদ্ধান্তের বিষয়ে বাংলাদেশের কোনো কিছু করণীয় আছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়।

বিষয়টি পর্যবেক্ষণ করলেও এ নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান, সংসদ সদস্য আসলামুল হক আসলাম প্রমুখ।