প্রচ্ছদ > সুনামগঞ্জ > সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস কমানোর প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস কমানোর প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাসের সংখ্যা কমা, সুনামগঞ্জ-সিলেট সড়কের বর্ধিতকরণ কাজে ধীর গতি, ও সুনামগঞ্জ সদর হাসপাতালে দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদ জানিয়েছে সুনামগঞ্জের আইনজীবীরা। বুধবার দুপুর জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে নাগরিক অধিকার উন্নয়ন সমিতির ডাকা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এই প্রতিবাদ জানান তারা।

সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ জিয়াউল হকের সঞ্চালনায় বক্তারা বলেন, ‌‌‘জেলাবাসীর দাবির প্রেক্ষিতে পরিকল্পনা মন্ত্রীর উদ্যোগে সুনামগঞ্জ-সিলেট সড়কে ৬টি বিআরটিসি বাস চালু করে সরকার। এর প্রতিবাদে পরিবহণ মালিক শ্রমিকরা ধর্মঘটের ডাক দেয়। সাধারণ মানুষের আন্দোলনের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করতে বাধ্য হয় পরিবহন মালিক শ্রমিকরা। কিন্তু পরিবহণ মালিক শ্রমিকদের চাপে জেলা প্রশাসন ৬টি বাসের মধ্যে ২টি বাস বন্ধের নির্দেশনা দেয়। এই নির্দেশনা কার স্বার্থে দেয়া হলো?’

তারা বলেন, ‘সিলেট-সুনামগঞ্জ সড়ক বর্ধিত কাজ ধীর গতিতে হচ্ছে। কাজের মান খুব নিম্নমানের।’ দ্রুত গতিতে মানসম্মতভাবে কাজ করার দাবি জানান তারা।

বক্তারা অভিযোগ করে বলেন, ‘সুনামগঞ্জ সদর হাসপাতালে মানুষ সেবা নিতে এসে অনিয়ম দুর্নীতির কারণে সেবা বঞ্চিত হয়। হাসপাতালের কয়েকজন কর্মকর্তা অনিয়ম দুর্নীতির মাধ্যমে সম্পদের পাহাড় গড়েছেন।’ হাসপাতলকে দুর্নীতিমুক্ত করে নিরবচ্ছিন্ন সেবা প্রদানের দাবি জানান তারা।

এ সময় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. চান মিয়া, সাধারণ সম্পাদক অ্যাড.শাহরুল ইসলাম, সিনিয়র আইনজীবী অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, অ্যাড. বজলুর রশীদ, নাগরিক অধিকার উন্নয়ন সমিতির সভাপতি অ্যাড. রবিউল রুকেস লেইস, অ্যাড. আব্দুল হক, জেলা জাসদের সাধারণ সম্পাদক এনাম চৌধুরী, অ্যাড. রুহুল তুহীন, অ্যাড. বোরহান উদ্দিন দোলন প্রমুখ।