প্রচ্ছদ > খেলাধুলা > “ভুল সিদ্ধান্তের রেকর্ড গড়ে বাংলাদেশ ম্যাচকে মনে করালেন উইলসন”

“ভুল সিদ্ধান্তের রেকর্ড গড়ে বাংলাদেশ ম্যাচকে মনে করালেন উইলসন”

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক:কদিন আগে বিশ্বকাপ ফাইনালে কুমার ধর্মসেনার ভুল সিদ্ধান্ত হতাশায় পুড়িয়েছে পুরো ক্রিকেট বিশ্বকে। সাম্প্রতিক সময়ে মাঠে বাজে আম্পায়ারিং যেন নিয়মে পরিণত হয়েছে। আর এটা এখন বেশি ধরা পড়ছে ডিআরএস সিস্টেম আসার কারণে। চলতি অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে ছিলো ভুল সিদ্ধান্তের ছড়াছড়ি।

এই টেস্টে ফিল্ড আম্পায়ার হিসেবে ছিলেন পাকিস্তানের আলিম দার এবং ক্যারিবিয়ান জোয়েল উইলসন। বার্মিংহাম টেস্টের প্রথম দিনেই দুজন মিলে দিয়েছেন সাত সাতটি ভুল সিদ্ধান্ত। আর পুরো ম্যাচে এর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে পনের-এরও বেশি।

এই টেস্টের শেষ দিনে ইংল্যান্ড ইনিংসে এমন হাস্যকর ভুল সিদ্ধান্ত বারবার অবাক করেছে ক্রিকেট প্রেমীদের। অথচ মাত্র কয়েকদিন আগেই আইসিসির এলিট প্যানেলে যুক্ত হয়েছেন জোয়েল উইলসন। এক টেস্টে পনের-এর অধিক ভুল সিদ্ধান্তের মধ্যে আটটাই এসেছে জোয়েল উইলসনের হাত ধরে। আর এমন বাজে আম্পায়ারিংয়ের সমালোচনা করেছেন শেন ওয়ার্ন, মাইকেল ভন, মোহাম্মদ কাইফের মত সাবেকরা।

ম্যাচে আটবার তার দেওয়া সিদ্ধান্ত ভুল প্রমাণিত হওয়ায় হয়েছে রেকর্ড। এক ম্যাচে সর্বোচ্চ সংখ্যক সিদ্ধান্ত ভুল প্রমাণিত হওয়ার রেকর্ডে ভাগ বসালেন উইলসন। এর আগে ২০১৬ সালে বাংলাদেশ বনাম ইংল্যান্ডের চট্টগ্রাম টেস্টে কুমার ধর্মসেনার আটটি সিদ্ধান্ত ভুল প্রমাণ করে রিভিউ নেন খেলোয়াড়েরা।

২০১৭ সালে কলম্বোয় ফের বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্টে সমান আটটি সিদ্ধান্ত রিভিউতে ভুল প্রমাণের পর রেকর্ডে নাম ওঠে ভারতীয় আম্পায়ার সুন্দরম রবির, যিনি ইতোমধ্যে হারিয়েছেন আইসিসির এলিট প্যানেল সদস্যপদ।