প্রচ্ছদ > সিলেট প্রতিক্ষণ > সিলেটে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সিলেটের জনজীবন

সিলেটে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সিলেটের জনজীবন

সিলেট প্রতিক্ষণ সিলেট শীর্ষ

সময়ের ডাক:শ্রাবণের শেষ দিক হলেও তাপপ্রবাহ আর তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সিলেটের জনজীবন। গত দুই দিনে সূর্যের প্রখরতা যেন স্বাভাবিক মাত্রা ছাড়িয়ে অস্বাভাবিকতার দিকে ছুটছে।

কয়েক দিন বৃষ্টি না হওয়া আর প্রচণ্ড রোদে ঘর থেকে বের হতে পারছে না শ্রমিক, দিন মজুরসহ খেটে খাওয়া সাধারণ মানুষগুলো। আর অতিরিক্ত গরমে একটু শীতল পরিবেশ ও স্বস্তির জন্য ঠাণ্ডা পানি, কোমল পানীয়, আইসক্রিম, ফুটপাতের দোকানে বানানো শরবত কিনে খেতে দেখা গেছে অনেককে।

তবে সিলেট আবহাওয়া অধিদপ্তর বলছে আগামীকাল বুধবার মধ্যে রাত থেকে সিলেটে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর এতে কমতে পারে তাপমাত্রা।

সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, গতকাল সিলেটে তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৪ ডিগ্রী, আজ ও আগামীকাল একই রকম থাকবে। আগামীকাল রাতের দিকে কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর ঈদের আগ পর্যন্ত চলবে স্বাভাবিক বৃষ্টিপাত। তাই জনজীবনে স্বস্তি ফিরতে কমপক্ষে আরো দুদিন সময় লাগবে ।

গরমে অতিষ্ঠ নগরবাসীর আরেক ভোগান্তি যানজট। সিলেট নগরীর প্রধান সড়কগুলোতে নির্মাণ কাজ চলতে থাকায় নগরীর প্রায় প্রতিটি সড়কেই যানজট দীর্ঘ হচ্ছে। বিশেষ করে জিন্দাবাজার, আম্বরখানা, দরগাহ গেইট এসব এলাকায় দুপুরের তীব্র গরমের সাথে সাথে যানজটে নাকাল হচ্ছেন নগরবাসী।

সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় যানজটের মধ্যে রিকশার বসে ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিকুঞ্জ বিহারী বিশ্বাস। তিনি বলেন, এমনিতেই গরম, তার উপর আবার এই যানজট। এক কথায় রাস্তার ধুলা আর গরমে মানুষের জনজীবন অতিষ্ঠ।