প্রচ্ছদ > জাতীয় > আমরা ডেঙ্গুর বিরুদ্ধে জয়ী হব: কাদের

আমরা ডেঙ্গুর বিরুদ্ধে জয়ী হব: কাদের

জাতীয়

সময়ের ডাক ডেস্ক:সারাদেশে মহামারি আকারে ছড়িয়ে পড়া ডেঙ্গুকে মানবিক বিপর্যয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা অনেক শত্রুকে পরাজিত করেছি, ডেঙ্গুকেও পরাজিত করব। ডেঙ্গুর বিরুদ্ধে জয়ী হবই, ইনশাল্লাহ।

বুধবার রাজধানীর জিগাতলায় আওয়ামী লীগের তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু মোকাবেলায় এডিস মশা নিয়ন্ত্রণকে আমরা কঠিন চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা এই এটা নিয়ন্ত্রণে আনবোই। শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পাড়া-মহল্লায় এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। পরিস্থিতি বিবেচনায় স্বাচিপ (স্বাধীনতা চিকিৎসক পরিষদ) বিনামূল্যে ডেঙ্গুর রক্ত পরীক্ষা করবে।

এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের বিদেশ সফর নিয়ে তিনি বলেন, কে দেশে কে বিদেশে তা বিষয় নয়, ডেঙ্গু মোকাবিলায় কাজ হচ্ছে কি-না সেটাই মুখ্য বিষয়।

রাষ্ট্রীয় এই দুর্যোগে স্বাস্থ্যমন্ত্রীর মালয়েশিয়া সফর নিয়ে কাদের আরও বলেন, কারও ব্যক্তিগত বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না।

বর্তমান পরিস্থিতিকে মানবিক সঙ্কট উল্লেখ করে তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে। অন্য যে কোন চ্যালেঞ্জের মতো ডেঙ্গু মোকাবেলায়ও সরকার সফল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আখতারুজ্জামান, সংসদ সদস্য ইলিয়াস মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।